Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-০৯-২০১৯

আলোর পথযাত্রী হয়ে ৪০ বছর পূর্ণ করেছে বিশ্বসাহিত্য কেন্দ্র

আলোর পথযাত্রী হয়ে ৪০ বছর পূর্ণ করেছে বিশ্বসাহিত্য কেন্দ্র

ঢাকা, ০৯ ফেব্রুয়ারি- প্রজন্ম থেকে প্রজন্ম আলোর পথযাত্রী হয়ে ৪০ বছর পূর্ণ করেছে বিশ্বসাহিত্য কেন্দ্র। বর্ণাঢ্য আয়োজনে দিনটি উদযাপিত হয়েছে। রাজনৈতিক, সাংস্কৃতিকসহ বিভিন্ন অঙ্গনের বিশিষ্টজনেরা এই উদযাপনে অংশ নিয়ে শুভ কামনা করেন। এবারের প্রতিষ্ঠাবার্ষিকীতে সারাদেশ থেকে ১০ হাজারেরও বেশি আমন্ত্রিত অতিথি অংশ নেন।

চার দশক আগে আলোকিত মানুষ গড়ার প্রত্যয়ে যাত্রা শুরু করে বিশ্বসাহিত্য কেন্দ্র। সংগঠনটির ৪০ বছর পূর্তি উদযাপনে শাহবাগে এই বর্ণাঢ্য শোভাযাত্রায় অংশ নেন হাজারো শিক্ষার্থী ও দেশবরেণ্য ব্যক্তিত্বরা।

রাজধানীর বাংলামোটরের মূল ভবনে দিনব্যাপি চলে প্রীতি সমাবেশ। বাংলার ঐতিহ্যের সঙ্গে মিল রেখে নানা সাজে বইপ্রেমীরা এই মিলনমেলায় অংশ নেন।

প্রাণখোলা আড্ডা, আনন্দ-উচ্ছ্বাস ও সাংস্কৃতিক আয়োজনের মধ্য দিয়ে দিনটি উদযাপন করেন, বিশিষ্টজনেরা।

বর্তমানে সারাদেশে এই সংগঠনের শিক্ষার্থী ২৮ লাখ। এ বছরই এই সংখ্যা ৫০ লাখে উন্নীত করার প্রত্যয় জানিয়েছেন, সংগঠনটির প্রাণপুরুষ অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ।

মানুষকে আলোকিত করার এই সংগ্রাম শুধু বিশেষ কোন গোষ্ঠীর জন্য নয়। এজন্য পুরো জাতিকে ঐক্যবদ্ধ হয়ে লড়াই চালিয়ে যাওয়ায় আহ্বান জানিয়েছেন, বিশ্বসাহিত্য কেন্দ্রের বাতিঘর অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ।

এমএ/ ০২:৩৩/ ০৯ ফেব্রুয়ারি

সাহিত্য

আরও লেখা

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে