Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১১ নভেম্বর, ২০১৯ , ২৭ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-০৬-২০১৯

ঢাকা-সিলেট মহাসড়কের শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

ঢাকা-সিলেট মহাসড়কের শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

হবিগঞ্জ, ০৬ ফেব্রুয়ারি- ঢাকা-সিলেট মহাসড়কের হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ অংশে দুই পাশের প্রায় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে সড়ক ও জনপথ (সওজ) বিভাগ।

মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত চলা অভিযানে বুলডোজার দিয়ে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

জানা যায়, হবিগঞ্জ জেলার অংশে ১শ’৩০ কিলোমিটার মহাসড়ক রয়েছে। মহাসড়কে দু’পাশের মাধবপুর, জগদীশপুর, ওলিপুর, শায়েস্তাগঞ্জ, মিরপুরসহ বিভিন্ন পয়েন্টে অসংখ্য অবৈধ স্থাপনা গড়ে উঠেছে। এছাড়া, ফুটপাতে জনগণের চলাচলের পথে বিভিন্ন মালামাল রেখে সৃষ্টি করা হয় প্রতিবন্ধকতা। এসব দখলদারিত্বের কারণে সৃষ্ট যানজটে দুর্ভোগ পোহাতে হয় দূরপাল্লার পরিবহনসহ সাধারণ যাত্রীদের। প্রায় সময় ঘটছে ছোটবড় দুর্ঘটনাও। র্দীর্ঘদিন ধরে মহাসড়কের পাশে গড়ে উঠা এসব অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবি করে আসছেন স্থানীয় বাসিন্ধাসহ পথচারিরা।

এ বিষয় নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর নড়েছড়ে বসে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। অবশেষে মহাসড়কের পাশের এসব অবৈধ স্থাপনা উচ্ছেদের সিদ্ধান্ত নেয়া হয়। সে অনুযায়ি মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) হবিগঞ্জের নির্বাহি ম্যাজিস্ট্রেট নাহিদুল হাসান চৌধুরী ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালান। এ সময় সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহি প্রকৌশলী মো. জহিরুল ইসলামসহ বিপুল সংখ্যক পুলিশ উপস্থিত ছিল।

এর আগে সোমবার (৪ ফেব্রুয়ারি) দিনভর সড়ক ও জনপথ (সওজ) কর্তৃপক্ষ অবৈধ স্থাপনা সরানোর নির্দেশ দিয়ে মাইকিং করা হয়।

হবিগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. জহিরুল ইসলাম বলেন, আগেও এসব অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য নোটিশ দেয়া হয়েছে কিন্তু দখলদাররা কোন কর্ণাপাত করেনি। তাই এগুলো ভেঙে ফেলা হয়েছে। সেই সাথে আবারও যে এসব অবৈধ স্থাপনা বসানো না হয় সেজন্য হুশিয়ারি দেয়া হয়েছে।

এমএ/ ০২:৪৪/ ০৬ ফেব্রুয়ারি

হবিগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে