Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২২ মে, ২০১৯ , ৮ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-০৬-২০১৯

ইটিভির অস্থিরতায় বিএফইউজে-ডিইউজের উদ্বেগ

ইটিভির অস্থিরতায় বিএফইউজে-ডিইউজের উদ্বেগ

ঢাকা, ০৬ ফেব্রুয়ারি- একুশে টেলিভিশনে (ইটিভি) চলমান সংকট ও অস্থিরতায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

মঙ্গলবার(০৫ ফেব্রুয়ারি) বিএফইউজে সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ, ডিইউজে সভাপতি আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী এক বিবৃতিতে বলেন, গত কিছুদিন ধরে একুশে টেলিভিশনে নানা সমস্যা ও সংকট অব্যাহত রয়েছে। এতে প্রতিষ্ঠানের সাংবাদিক, কর্মকর্তা, কর্মচারিসহ সাংবাদিক সমাজ আতঙ্কে রয়েছেন।

বিবৃতিতে বলা হয়, সম্প্রতি নানা অস্থিরতা, অসঙ্গতি ও অভিযোগের প্রেক্ষিতে আইনশৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ, সামাজিক মাধ্যমসহ বিভিন্নভাবে নেতিবাচক প্রচার-প্রচারণা শুধু একুশে টেলিভিশনে কর্মরতদের আতঙ্কিত করছে না; বরং পুরো সাংবাদিক সমাজই এতে উদ্বিগ্ন।

বিএফইউজে ও ডিইউজে নেতারা বলেন, গণমাধ্যমসহ কোনো প্রতিষ্ঠানেই কোনো নারীর হেনস্থা কখনোই গ্রহণযোগ্য নয়। একইসঙ্গে কোনো সাংবাদিকের বিরুদ্ধে অভিযোগ উত্থাপিত হলে তদন্ত ছাড়া তাকে আইনের আওতায় নিয়ে আসাও সাংবাদিক সমাজের কাম্য নয়। তারা বলেন, এ ধরনের ঘটনা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে যে নেতিবাচক প্রচারণা চলছে তাও এক ধরনের সীমা লঙ্ঘন।

বিবৃতিতে নেতারা সাংবাদিকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের ক্ষেত্রে আইনশৃঙ্খলা বাহিনীকে আরো সতর্ক হওয়ার আহ্বান জানান। একইসঙ্গে যারা নেতিবাচক প্রচারণা চালাচ্ছেন তাদেরকে সচেতন হওয়ার অনুরোধ জানিয়ে বলেন, এ নিয়ে নেতিবাচক প্রচারণার মাধ্যমে সাংবাদিক সমাজকে প্রশ্নবিদ্ধ ও বিতর্কিত করলে পুরো পেশা ও সমাজ ক্ষতিগ্রস্ত হবে। যা সবার জন্য অমঙ্গল বয়ে আনবে।

এমএ/ ০১:৪৪/ ০৬ ফেব্রুয়ারি

মিডিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে