Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৬ মে, ২০১৯ , ১২ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-০২-২০১৯

অন্যের মনের কথা শুনেই বড়লোক, এমন ব্যবসার কথা শুনেছেন কখনও

অন্যের মনের কথা শুনেই বড়লোক, এমন ব্যবসার কথা শুনেছেন কখনও

অনেক সময়েই এমন হয় যে আমাদের কথা শোনার কেউ থাকে না, বা পাওয়া যায় না। কারণ, প্রতিযোগিতার এই দুনিয়ায় সকলেই বড্ড ব্যস্ত।

আর ঠিক এই কারণেই মাঝ বয়সি এক ‘আঙ্কল’-এর আয়োজন করেছেন জাপানের এক ব্যবসায়ী, টাকানোবু নিশিমোটো। ২০১২ সালে অনলাইনে তিনি শুরু করেন এক বিশেষ পরিষেবার। যেখানে, এক ঘণ্টার জন্য একজন ‘ওস্সান’ ভাড়া করতে পারবে যে কেউ। শুধু তাঁদের মনের কথা শোনানোর জন্য। খরচ, ভারতীয় মুদ্রায় ৬৫২ টাকা।  প্রসঙ্গত, জাপানি শব্দ ‘ওস্সান’-র অর্থ আঙ্কল।

সে দেশের জনপ্রিয় সংবাদমাধ্যম ‘দ্য জাপানিজ টাইমস’-এর সঙ্গে কথা বলতে গিয়ে টাকানোবু নিশিমোটো জানান যে, তাঁর এই পরিষেবায় যে ভাবে সাড়া পেয়েছেন, তাতে তিনি অভিভূত।

টাকানোবু নিশিমোটো আরও জানান, অনেক ক্ষেত্রে এমন হয়েছে যে ওস্সান তাঁর ক্লায়েন্টকে সাহায্য করেছেন বাড়ি বদল করতে। কখনও কারোর বয়ফ্রেন্ডও সেজেছেন।

প্রথম তিন বছর টাকানোবু নিশিমোটো নিজেই ওস্সান সেজে ক্লায়েন্টদের সঙ্গে দেখা করতেন। তাঁর প্রথম ক্লায়েন্ট ছিলেন ৮৮ বছরের এক বৃদ্ধা। যাঁর সঙ্গে এখনও টাকানোবু দেখা করেন সপ্তাহে একবার। 

‘ওস্সান রেন্টাল’ এখন এতটাই জনপ্রিয় যে টাকানোবু নিশিমোটো একা সামলাতে পারছেন না। ফলে তাঁর এই পরিষেবায় নিযুক্ত হচ্ছেন অনেকেই। কিন্তু, কাজে লাগানোর আগে খুঁটিয়ে খবর নেন তাদের সম্পর্কে। এবং ‘আঙ্কল’ হওয়ার সর্বপ্রথম শর্ত, চাকরিপ্রার্থীকে মাঝ বয়সি হতে হবে।

বিচিত্রতা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে