Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৬ মে, ২০১৯ , ১২ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-৩০-২০১৯

অর্থপাচার মামলায় ক্রিসেন্ট গ্রুপের চেয়ারম্যান গ্রেপ্তার

অর্থপাচার মামলায় ক্রিসেন্ট গ্রুপের চেয়ারম্যান গ্রেপ্তার

ঢাকা, ৩০ জানুয়ারি- ক্রিসেন্ট গ্রুপের চেয়ারম্যান এম এ কাদেরকে গ্রেপ্তার করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। ৯১৯ কোটি টাকা পাচারের মামলায় বুধবার বিকেলে রাজধানীর কাকরাইল থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এর আগে বুধবার পুরান ঢাকার চকবাজার থানায় জনতা ব্যাংকের ১৩ জন কর্মকর্তা ও ক্রিসেন্টের তিনটি প্রতিষ্ঠানের চার জনের বিরুদ্ধে মামলা হয়।

মামলায় এজাহারভুক্ত জনতা ব্যাংকের কর্মকর্তারা হলেন, ডিজিএম ইকবাল, এ.কে.এম আসাদুজ্জামান, এজিএম আতাউর রহমান সরকার, সিনিয়র প্রিন্সিপাল অফিসার মগরেব আলী, খায়রুল আমিন, প্রিন্সিপাল অফিসার মুহাম্মদ রুহুল আমিন, সিনিয়র অফিসার আবদুল্লাহ আল মামুন, মনিরুজ্জামান ও সাইদুজ্জাহান।

এই কর্মকর্তাদেরকে ইতোমধ্যে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

জনতা ব্যাংকের এ ৯ কর্মকর্তা ইমামগঞ্জ করপোরেট শাখা, প্রধান কার্যালয়ের এক্সপোর্ট শাখা ও বিভাগীয় কার্যালয় ঢাকা দক্ষিণে কর্মরত ছিলেন।

এদিকে বুধবার বিকালে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া তাৎক্ষণিক সংবাদ সম্মেলনে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর কর্তৃক ক্রিসেন্ট গ্রুপের তিনটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মানিলন্ডারিং মামলা দায়ের ও অন্যতম আসামি আটকের বিষয়টি জানান।

মোশাররফ হোসেন ভূঁইয়া বলেন, শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর কর্তৃক সম্প্রতি বেশ কিছু প্রতিষ্ঠানের বিরুদ্ধে মানিলন্ডারিংয়ের বিষয়ে অনুসন্ধান কার্যক্রম সম্পন্ন হয়েছে। তার মধ্যে ক্রিসেন্ট লেদার প্রোডাক্টস লি., রিমেক্স ফুটওয়্যার লি. ও ক্রিসেন্ট ট্যানারিজ লি. যথাক্রমে ৪২২ কোটি ৪৬ লাখ টাকা, ৪৮১ কোটি ২৬ লাখ টাকা ও ১৫কোটি ৮৪ লাখ টাকার সমপরিমাণ বৈদেশিক মুদ্রা মানি লন্ডারিংয়ের মাধ্যমে বিদেশে পাচার করেছে মর্মে অনুসন্ধানে বেরিয়ে আসে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এমএ/ ১১:২২/ ৩০ জানুয়ারি

অপরাধ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে