Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২১ আগস্ট, ২০১৯ , ৬ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (25 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-৩০-২০১৯

সিঙ্গাপুরে সুনাম অর্জন করেছেন বাংলাদেশি চিকিৎসকরা

সিঙ্গাপুরে সুনাম অর্জন করেছেন বাংলাদেশি চিকিৎসকরা

সিঙ্গাপুর সিটি, ৩০ জানুয়ারি- সিঙ্গাপুরে কর্মরত বাংলাদেশি চিকিৎসকরা তাদের পেশাগত উৎকর্ষতা ও আন্তরিক সেবার মাধ্যমে বাংলাদেশের জন্য সুনাম অর্জন করেছেন বলে মন্তব্য করেছেন সেদেশে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. মোস্তাফিজুর রহমান। একই সঙ্গে বাংলাদেশি চিকিৎসকদের সিঙ্গাপুরে তাদের কাজের পেশাগত ও সর্বাধুনিক প্রযুক্তিগত জ্ঞান দেশের চিকিৎসা খাতের উন্নয়নে কাজে লাগানোর জন্য আহ্বান জানিয়েছেন তিনি।

সম্প্রতি সিঙ্গাপুরে অবস্থিত বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে সিঙ্গাপুরে কর্মরত বাংলাদেশি চিকিৎসকদের সঙ্গে এক মতবিনিময় ও নেটওয়ার্কিং অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। সিঙ্গাপুরে অবস্থিত বাংলাদেশ হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

মোস্তাফিজুর রহমান বলেন, বিদেশিদের কাছে দেশের ইতিবাচক দিক তুলে ধরার ক্ষেত্রে সিঙ্গাপুরে কর্মরত বাংলাদেশি চিকিৎসকরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন।

হাইকমিশনের হলরুমে আয়োজিত অনুষ্ঠানে সিঙ্গাপুরের বিভিন্ন হাসপাতালে কর্মরত ২১ জন চিকিৎসক সপরিবারে অংশগ্রহণ করেন। মতবিনিময় পর্বে বাংলাদেশি চিকিৎসকরা সিঙ্গাপুরে কর্মক্ষেত্রে যে সকল সমস্যার সম্মুখীন হচ্ছেন তার বর্ণনা করেন।

তারা জানান, স্থায়ী আবাস প্রাপ্তির ক্ষেত্রে বাংলাদেশি চিকিৎসকরা নানাবিধ বাধার সম্মুখীন হচ্ছেন এবং সে কারণে তারা চাকরিতে স্থায়ী হওয়া ও প্রশিক্ষণের সুযোগ প্রাপ্তি থেকে বঞ্চিত হচ্ছেন।

এ সকল সমস্যা সমাধানসহ বাংলাদেশি পেশাজীবীদের জন্য আরও অধিক হারে কর্মসংস্থান ও প্রশিক্ষণের সুযোগ সৃষ্টির লক্ষ্যে হাইকমিশনকে উদ্যোগ নেয়ার জন্য আহ্বান জানান চিকিৎসকরা।

আর/০৮:১৪/৩০ জানুয়ারি

সিঙ্গাপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে