Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৭ মে, ২০১৯ , ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০১-২৯-২০১৯

খুলনায় এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ৩৯২ জন

খুলনায় এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ৩৯২ জন

খুলনা, ২৮ জানুয়ারি- খুলনা বিভাগে ২০১৮ সালে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে ৩৯২ জন। একই বছর দুর্ঘটনায় আহত হন ১ হাজার ৫১ জন।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) দুপুরে খুলনা প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। নিরাপদ সড়ক চাই (নিসচা) খুলনা জেলা শাখা এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০১৮ সালের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত খুলনা বিভাগের ১০ জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ৬৯, আহত ২৩৭, এপ্রিল থেকে জুন পর্যন্ত সময়ে নিহত ৯২, আহত ৪৩২, জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত নিহত ১১১, আহত ১৭৪ এবং অক্টোবর থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে নিহত হয়েছে ১২০ জন ও আহত হয়েছেন ২০৮ জন।

খুলনা বিভাগের মধ্যে খুলনা, যশোর, বাগেরহাট ও সাতক্ষীরা জেলায় সড়ক দুর্ঘটনার সংখ্যা বেশি উল্লেখ করে সংবাদ সম্মেলনে বলা হয়, পথচারী, যানবাহনের মুখোমুখী সংঘর্ষ এবং খাদে পড়ে সড়ক দুর্ঘটনায় সর্বোচ্চ হতাহতের ঘটনা ঘটে।

সড়ক দুর্ঘটনারোধে নতুন আইনের সঠিক ব্যবহার, দক্ষ চালক তৈরি করতে সরকারি উদ্যোগ এবং সড়ক দুর্ঘটনায় নিহত ও আহত তথা ক্ষতিগ্রস্ত পরিবারকে সরকারিভাবে আর্থিক সহয়তা দেওয়ার দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, খুলনা ওয়াসা কর্তৃক দীর্ঘদিন ধরে খুলনা নগরীর সড়কগুলো খোঁড়াখুঁড়ির ফলে সড়কগুলো ভোগান্তিতে পরিণত হয়েছে। এর ফলে প্রতিদিন কোনো না কোনো সড়কে দুর্ঘটনা ঘটছে। অবিলম্বে এ বিষয়ে সিটি মেয়রকে দ্রুত পদক্ষেপ নেওয়ার দাবি জানানো হয়। সেই সাথে নগরীর ফুটপাত দখলমুক্ত এবং ইজিবাইক নিয়ন্ত্রণ করায় মেয়রকে ধন্যবাদ জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিসচা’র  খুলনা শাখার উপদেষ্টা অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম।

এ সময় বিআরটিএ খুলনা বিভাগীয় উপ-পরিচালক মো. জিয়াউর রহমান, নিসচা’র জেলা সভাপতি মো. হাছিবুর রহমান হাছিব, সাধারণ সম্পাদক এসএম ইকবাল হোসেন বিপ্লব, গোপালগঞ্জ জেলাকল্যাণ সমিতির সভাপতি আবেদ আলী, নিসচা’র মো. সেলিম খান, মো. হায়দার আলী উপস্থিত ছিলেন।

এমএ/ ০৫:৩৩/ ২৯ জানুয়ারি

খুলনা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে