Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২২ মে, ২০১৯ , ৮ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-২৫-২০১৯

ওমানে জুসের দোকান দিয়ে প্রশংসায় বরকত আলী

এইচ এম হুমায়ুন কবির


ওমানে জুসের দোকান দিয়ে প্রশংসায় বরকত আলী

মাস্কাট, ২৫ জানুয়ারি- ওমানের আল মাত্রায় স্বপ্নের শক্তিকে বাস্তবে রূপান্তর করে এক অনুপ্রেরণাময় দৃষ্টান্ত স্থাপন করেছেন মো. বরকত আলী। দেশটির বিখ্যাত পর্যটন এলাকা আরব সাগরের তীর ঘেঁষা বন্দর নগরীর আল মাত্রায় ১৪ ধরনের গাল্ফ জুস সেন্টার নামে জুসের দোকান দিয়েছেন বরকত আলী।  

জুসের দোকান দিয়ে স্থানীয় ওমানি ও পশ্চিমাদের প্রশংসায় ভাসছেন মৌলভীবাজার জেলার রাজনগর থানার তেলিজুরি গ্রামের মো. জবেদ আলীর ছেলে মো. বরকত আলী। 

বরকত আলীর প্রবাস জীবনের দীর্ঘ পঁচিশ বছরের এ সফলতা এক দিকে তাকে যেমন স্বাবলম্বী করেছে অন্যদিকে বাংলাদেশিদের সম্পর্কেও পাল্টে দিয়েছে ভুল ধারণা। ছোট বেলা থেকেই স্বপ্ন দেখতেন একদিন অনেক বড় হবেন আর নিজের উপার্জিত অর্থ ব্যয় করবেন ধর্মীয় স্থাপনা ও সমাজের অসহায় হতদরিদ্রদের কল্যাণে।

ওমানে কিংবা দেশে যেখানেই কারো বিয়ে কিংবা যে কোনো সামাজিক কর্মকাণ্ডে অর্থাভাবের খবর পেলেই সাহায্যের হাত বাড়ান বরকত আলী। মানুষের উপকারের মাঝেই সুখ খুঁজে পান তিনি। আজীবন অসহায় প্রবাসী কিংবা গরীব দুঃখী মানুষের পাশে থাকতে চান এই ব্যবসায়ী। তিনি মনে করেন সততা আর ইচ্ছাশক্তি থাকলেই একজন মানুষ তার কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারেন। 

এমএ/ ০৩:২২/ ২৫ জানুয়ারি

ওমান

আরও সংবাদ

  •  1 2 > 
Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে