Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০১-২৪-২০১৯

'মুক্তিযুদ্ধের স্মৃতি রক্ষার্থে বিভিন্ন স্থাপনা নির্মাণ করা হবে'

'মুক্তিযুদ্ধের স্মৃতি রক্ষার্থে বিভিন্ন স্থাপনা নির্মাণ করা হবে'

ঢাকা, ২৪ জানুয়ারি- মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, সরকার মুক্তিযোদ্ধাদের কল্যাণের পাশাপাশি মুক্তিযুদ্ধের স্মৃতি রক্ষার্থে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সসহ বিভিন্ন ধরনের স্থাপনা নির্মাণ করবে।

৭ কোটি ৫৪ লাখ টাকা ব্যয়ে যশোর জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে শার্শা, কেশবপুর, চৌগাছা ও বাঘারপাড়া উপজেলায় ৪টি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন শেষে আজ বুধবার মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

মুক্তিযুদ্ধ বিষয়ক বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচির উল্লেখ করে মন্ত্রী বলেন, যশোরে ৩ কোটি ৯৪ লাখ টাকা ব্যয়ে ভূমিহীন অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য ৪৬টি বাসস্থান নির্মিত হয়েছে। ৩ কোটি টাকা ব্যয়ে ৮টি স্থানে মুক্তিযুদ্ধের ঐতিহাসিক স্থাপনা সংরক্ষণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মুক্তিযুদ্ধের স্মৃতি স্থাপনা সংরক্ষণ ও পুননির্মাণ প্রকল্পের আওতায় ১ কোটি ১৪ লাখ টাকা ব্যয়ে ১১টি স্কিমের কাজ চলমান রয়েছে।

তিনি বলেন, সরকারি ব্যবস্থাপনায় আগামী ৫ বছরে মুক্তিযোদ্ধাদের বাসস্থানের ব্যবস্থা করার জন্য ২ হাজার ২০০ কোটি বরাদ্দ করা হয়েছে।

যশোরের জেলা প্রশাসক মো. আব্দুল আওয়ালের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে যশোর ৬ আসনের এমপি ইসমাত আরা সাদেক, বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) অধ্যাপক ডা. মোহাম্মদ নাসির উদ্দিন, যশোর ১ আসনের এমপি শেখ আফিল উদ্দীন, যশোর ৩ আসনের এমপি নাবিল আহমেদ, মুক্তিযোদ্ধা কমান্ডারবৃন্দসহ বীর মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী ১৫ কোটি টাকা ব্যয়ে সাতক্ষীরা জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সসহ আশাশুনি, দেবহাটা, কলারোয়া, শ্যামনগর, কালিগঞ্জ ও তালা উপজেলায় সাতটি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন ঘোষণা করেন।

এমএ/ ০০:৪৪/ ২৪ জানুয়ারি

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে