Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০১-২৩-২০১৯

হিন্দু বাংলাদেশিদের নাগরিকত্ব দেবে ভারত

হিন্দু বাংলাদেশিদের নাগরিকত্ব দেবে ভারত

ঢাকা, ২৩ জানুয়ারি- বাংলাদেশ থেকে যাওয়া শুধুমাত্র প্রতিটি হিন্দু আশ্রয়প্রার্থী ও অন্য প্রতিবেশী দেশের সংখ্যালঘু সম্প্রদায়কে নাগরিকত্ব দেয়া হবে বলে জানিয়েছেন ভারতে ক্ষমতাসীন বিজেপির প্রধান অমিত শাহ।

কঠোর হিন্দুত্ববাদী এই সংগঠনের প্রধান মঙ্গলবার সীমান্তবর্তী শহর মালদায় এক র‌্যালিতে এ কথা বলেছেন। খবর দ্য ইকোনমিক টাইমস'র

পত্রিকাটির অনলাইনে বলা হয়, মুসলিম অধ্যুষিত মালদা শহরে ভারতের জাতীয় নির্বাচনের প্রচারণার শুরুর কালে অমিত শাহ বলেন, পশ্চিমবঙ্গের জন্য নাগরিকত্ব বিল হবে একটি বড় ইস্যু। লোকসভায় তৃণমূল কংগ্রেস এ বিলে সমর্থন দেয়নি। তারা ওয়াকআউট করেছে। আমরা নিশ্চিত রাজ্যসভায়ও বিলটি পাস হওয়ার ক্ষেত্রে তারা অনুমোদন দেবে না।

বিজেপির প্রধানের দাবি, তৃণমূল কখনোই এই বিলে সমর্থন দেবে না। কারণ, তাতে তাদের ভোটব্যাংক ক্ষতিগ্রস্ত হবে। আমরা নিশ্চিত করবো যে, একজন হিন্দু বাঙালি কোনো সমস্যার মুখে পড়বেন না। অনুপ্রবেশকারীদের শনাক্ত করতে আমরা নাগরিকত্বপঞ্জি করেছি। কিন্তু পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তা পছন্দ করেন না। এখন যখন আমরা হিন্দু আশ্রয়প্রার্থীদের নাগরিকত্ব দেয়ার চেষ্টা করছি তখন তা আটকে দেয়ার জন্য সব রকম চেষ্টা চালিয়ে যাচ্ছেন মমতা।

গবাদিপশু পাচার, অবৈধ অভিবাসী ও জাল টাকার মতো আন্তঃসীমান্ত বিষয়ক অপরাধ ইস্যুকে নির্বাচনে সামনে আনছে বিজেপি। এক সময়ের কংগ্রের ঘাঁটি নিজেদের দখলে নেয়া মালদাবাসীদের উদ্দেশ্যে অমিত শাহ বলেছেন, ‘ভাইয়া জি, আপনারা কি জানেন দিদি আপনাদের ওয়াকফ জমি বিক্রি করে দিয়েছেন? আমি জানি এ কথা বলার জন্য তিনি (মমতা) আমার বিরুদ্ধে মামলা করবেন। যতবারই আমি এখানে আসি, ততবারই দিদি (মমতা) আমার বিরুদ্ধে মামলা দেন। আমি তার চেয়ে বয়সে ছোট। তার দেয়া মামলা আমি আশীর্বাদ হিসেবে নেবো।

এমএ/ ০৪:০০/ ২৩ জানুয়ারি

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে