Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৬ মে, ২০১৯ , ১২ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-১৫-২০১৯

টরন্টোতে ওসমানী কাপ আন্তর্জাতিক ব্যাডমিন্টন টুর্নামেন্ট অনুষ্ঠিত

টরন্টোতে ওসমানী কাপ আন্তর্জাতিক ব্যাডমিন্টন টুর্নামেন্ট অনুষ্ঠিত

টরন্টো, ১৫ জানুয়ারি- একঝাঁক ক্রীড়া উদ্যম প্রতিযোগিদের অংশগ্রহণে অত্যন্ত সফল এবং সুন্দরভাবে সমাপ্ত হয়েছে মুক্তিবাহিনীর সর্বাধিনায়ক জেনারেল আতাউল গণি ওসমানী স্মরণে ওসমানী কাপ আন্তর্জাতিক ব্যাডমিন্টন টুর্নামেন্ট ২০১৯।

গত ১৩ই জানুয়ারী (রবিবার) স্থানীয় এপিক স্পোর্টস গ্রাউন্ডে জালালাবাদ এসোসিয়েশন অফ টরন্টো, কানাডা কর্তৃক আয়োজিত হয় উক্ত টুর্ণামেন্ট।

প্রতি বছরের মত এবারও অত্যন্ত উৎসবমুখর এবং আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয় এ প্রতিযোগিতা। এবারের প্রতিযোগিতার উল্লেখযোগ্য দিক ছিল স্থানীয় দলগুলোর পাশাপাশি মিশিগান এবং নিউ ইয়র্ক থেকে বেশ কয়েকটি দলের অংশগ্রহণ।

পুরোদিনব্যাপী এই প্রতিযোগিতায় ২৪টি দলের মধ্যে বিজয়ী হয়েছেন সুদূর ডেট্রয়েট থেকে আগত দল শিপন এবং সাব্বির, রানার আপ হয়েছেন টরন্টোর স্বাগতিক দল মুহাম্মদ এবং ইফতেখার এবং তৃতীয় স্থান অধিকার করেছেন বাফেলো থেকে আগত দল রেদওয়ান এবং ফাহাদ। প্রতিযোগিতার পুরুষ্কার হিসেবে ছিল প্রতিটি বিজয়ী খেলোয়াড়দের জন্য ট্রফি এবং আকর্ষণীয় নগদ টাকা। টরন্টোবাসীকে অত্যন্ত সুন্দর, সুশৃঙ্খল এবং উপভোগ্য খেলা উপহার দেয়ার জন্য সংগঠনের পক্ষ থেকে প্রতিযোগিতার বিজয়ী দল সহ অংশগ্রহণকারী সব দলকে জানানো হয় প্রানঢালা অভিনন্দন।

আয়োজক কমিটির যে সকল সদস্য মূল্যবান সময় এবং অক্লান্ত শ্রম দিয়ে এ ধরণের বড় মাপের একটি প্রতিযোগিতাকে সফল করার পিছনে মূখ্য ভূমিকা রেখেছেন, তাদের মধ্যে অন্যতম হলেন জালালাবাদ এসোসিয়েশন অফ টরন্টোর ক্রীড়া সম্পাদক এজাজ চৌধুরী, প্রচার সম্পাদক ইলিয়াছ খান, সহ-সাংস্কৃতিক সম্পাদক রাসেল আহমেদ এবং কার্যকরী পরিষদের একজন একনিষ্ঠ সদস্য হাসান তারেক ইমাম (তানিম)। এছাড়াও আয়োজক কমিটির মধ্যে ছিলেন উক্ত সংগঠনের সহ-ক্রীড়া সম্পাদক শাহজাহান রুমেল, সাংগঠনিক সম্পাদক আহমেদ জয় এবং সহ-সাধারণ সম্পাদক মারুফ শরীফ। আয়োজক কমিটির বাইরে যে দুজন ব্যক্তিত্ব এই প্রতিযোগিতার প্রত্যেকটি বিষয়ে সহযোগীতা করেছেন তারা হচ্ছেন স্থানীয় ব্যবসায়ী এবং পরিচিত মুখ জহীর উদ্দিন এবং মিলাদ চৌধুরী। প্রতিযোগিতায় স্বেচ্ছাসেবক হিসেবে সর্বোপরি সয়াহতা এবং অনুপ্রেরণা জুগিয়েছেন অনেকে, তাদের মধ্যে রয়েছেন জালালাবাদ এসোসিয়েশন অফ টরোন্টোর সাবেক সভাপতি সাদ চৌধুরী, রিমন মাহমুদ, সবুজ চৌধুরী (টিটু), ইকবাল ছানা, তাজ, নাসির, মন্জু, সাকিব, জুয়েল, হোসাইন, আরিফ, তানভীর রানা এবং মিশিগান ও নিউ ইয়র্ক থেকে আগত দলগুলোর অনেক শুভাকাঙ্খী। সংগঠনের পক্ষ থেকে তাদের সবার প্রতি জানানো হয় বিশেষ কৃতজ্ঞতা।

এ ধরণের একটি প্রতিযোগিতাকে সফল করতে আর্থিক দিকটি মুখ্য একটি বিষয়। সংগঠনের পক্ষ থেকে আন্তরিকভাবে ধন্যবাদ জানানো হয় প্রতিযোগিতার প্রধান তিনজন পৃষ্ঠপোষক, ওকরিজ মর্টগেজ গ্রুপের কর্নধার আশাবুদ্দিন খান (আশাব), স্থানীয় কম্যুনিটির অত্যন্ত প্রিয়মুখ এবং রিয়েলটর কোহিনূর ইসলাম তানভীর এবং জালালাবাদ এসোসিয়েশন অফ টরোন্টোর সাবেক সাধারণ সম্পাদক সুদীপ সৌম রিংকু-কে।

এছাড়াও প্রতিযোগিতাটি সফল করতে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন সংগঠনের সাবেক এবং বর্তমান কার্যকরী পরিষদের উল্ল্যেখযোগ্য সংখ্যক সদস্যবৃন্দ। তাদের মধ্যে রয়েছেন বর্তমান সভাপতি দেবব্রত দে তমাল, নির্বাহী সহ সভাপতি ফয়জুল চৌধুরী, সাধারণ সম্পাদক মাহবুব চৌধুরী (রনি), সহ সভাপতি ইন্তিখাব চৌধুরী (তুহিন), অর্থ সম্পাদক ফারুক আহমেদ, সহ সভাপতি আব্দুল হামিদ, সহ-সাধারণ সম্পাদক জুমেল চৌধুরী, ধর্ম সম্পাদক হাবিবুর রহমান, নির্বাহী সদস্য বিবেক সেন রাজীব, সহ অর্থ সম্পাদক তানভীর রেজা চৌধুরী, সাবেক সভাপতি মিজানুর চৌধুরী, উপদেষ্টা মন্ডলীর সদস্য সাকের মোস্তাফা চৌধূরী, সৈয়দ আফছার আহমেদ, ফরিদুল ইসলাম চৌধুরী (রাফে) এবং আরো অনেকে।

এক নজরে ওসমানী কাপ আন্তর্জাতিক প্রতিযোগিতার পরিসংখ্যান:
প্রতিযোগিতার ধরণ: পুরুষ (দ্বৈত)
স্থান: এপিক স্পোর্টস গ্রাউন্ড
সর্বমোট অংশগ্রহণকারী দল: ২৪ টি
স্বাগতিক দল (টরন্টো, কানাডা): ১৬ টি
অতিথি দল (মিশিগান এবং নিউ ইয়র্ক): ৮ টি
বিজয়ী দল: শিপন এবং সাব্বির (ডিট্রয়েট, মিশিগান)
প্রথম রানার আপ দল: মুহাম্মদ এবং ইফতেখার (স্বাগতিক)
দ্বিতীয় রানার আপ দল: রেদওয়ান এবং ফাহাদ (বাফেলো, নিউ ইয়র্ক)

কানাডা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে