Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২৪ আগস্ট, ২০১৯ , ৯ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-১৩-২০১৯

ভারতীয় ভিসা সেন্টারের কার্যক্রম শুরু কুমিল্লায়

ভারতীয় ভিসা সেন্টারের কার্যক্রম শুরু কুমিল্লায়

কুমিল্লা, ১৩ জানুয়ারি- আনুষ্ঠানিক উদ্বোধন ও প্রচারণা ছাড়াই আজ রোববার থেকে কুমিল্লা নগরীতে শুরু হয়েছে দীর্ঘ প্রত্যাশিত ভারতীয় ভিসা আবেদন সেন্টারের কার্যক্রম। নগরীর নজরুল এভিনিউ এলাকার কর ভবনের বিপরীতে গাঙচিল ভবনের দ্বিতীয় তলায় শুরু হয়েছে এ কার্যক্রম। নিচতলায় স্থাপন করা হয়েছে ইউক্যাশে ভিসার টাকা (৮৭০) জমা দেয়ার বুথ।

ঢাকা ও চট্টগ্রামসহ দেশের অন্যান্য বিভাগীয় শহরে থাকা ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রগুলোতে ভিসা প্রত্যাশীদের চাপ কমাতে বিভিন্ন জেলায় ভিসা আবেদন কেন্দ্র খুলছে ভারতীয় হাইকমিশন। এরই অংশ হিসেবে দেশের সীমান্তবর্তী প্রাচীন ও বৃহৎ জেলা কুমিল্লায় ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র খোলায় ভোগান্তি কমবে কুমিল্লা ছাড়াও চাঁদপুর, ফেনী ও নোয়াখালীবাসীর। প্রথম দিন সকাল থেকেই কুমিল্লা সেন্টারে ভিসা প্রার্থীরা ভিড় জমাচ্ছেন। সকাল ১০টা পর্যন্ত ৪০ জন ভিসার কাগজ জমা দিয়েছেন।

ভিসা সেন্টারের সুপারভাইজার জাসেদ হোসেন জানান, আনুষ্ঠানিকভাবে এ সেন্টার কখন উদ্বোধন হবে তা ভারতীয় দুতাবাসই জানে। আপাতত আমরা কাজ শুরু করে দিয়েছি।

তিনি আরও জানান, সপ্তাহের রোববার থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ভিসা আবেদন গ্রহণ করা হবে এবং দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে পাসপোর্ট বিতরণ কার্যক্রম। আবেদন জমা দেয়ার ৭ কর্মদিবস পর পাসপোর্ট বিতরণ করা হবে বলেও তিনি জানান।

এর আগে বৃহত্তর কুমিল্লার লোকজন চট্টগ্রাম কিংবা ঢাকায় গিয়ে ভারতীয় ভিসার আবেদন করতো। এতে ছিল সীমাহীন ভোগান্তি। কুমিল্লায় ভিসা আবেদন কেন্দ্র চালুর মধ্য দিয়ে ভোগান্তি কমবে এ অঞ্চলের ভিসা প্রার্থীদের।

তবে প্রথম দিনে ভিসা প্রার্থীদের ক্ষোভও ছিল অনেক। সংকীর্ণ সিঁড়িতে গাদাগাদি করে দাঁড়িয়ে থাকা, কাগজপত্র গ্রহণে ধীরগতি এবং ভিসা প্রার্থীদের জন্য টয়লেটের ব্যবস্থা না থাকাসহ বিভিন্ন অব্যবস্থাপনা নিরসনের দাবি ছিল সবার মুখে।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/১৩ জানুয়ারি

কুমিল্লা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে