Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০১-১২-২০১৯

সাকিব-তামিম হতে লড়বে ১১ হাজার খুদে ক্রিকেটার

সাকিব-তামিম হতে লড়বে ১১ হাজার খুদে ক্রিকেটার

ঢাকা, ১২ জানুয়ারি- শুরু হয়েছে দেশিয় ক্রিকেটযজ্ঞের সবচেয়ে বড় আসর জাতীয় স্কুল ক্রিকেটের নতুন মৌসুমের খেলা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ব্যবস্থাপনা ও প্রাইম ব্যাংক লিমিটেডের পৃষ্ঠপোষকতায় এবারের আসরে অংশ নিচ্ছে ৫৫৬টি স্কুলের ১১ হাজার ১২০ জন খুদে ক্রিকেটার।

শনিবার মিরপুরের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে আয়োজনের বিস্তারিত তুলে ধরা হয়। উপস্থিত ছিলেন বিসিবি পরিচালক ও বিসিবির বয়সভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান তানজিল চৌধুরী, প্রাইম ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রাহেল আহমেদ, প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের প্রধান নির্বাহী ডক্টর আনোয়ার ইকবাল ও বিসিবির গেম ডেভেলপমেন্ট বিভাগের ন্যাশনাল ম্যানেজার ই এ এম কায়সার।

বৃহস্পতিবার ফরিদপুরে পর্দা উঠেছে জেলা পর্যায়ের খেলার। চলতি মাসেই দেশের বাকি ৬৩ জেলায়ও শুরু হবে ব্যাট-বলের লড়াই। সর্বোচ্চ ১৩০ স্কুল অংশ নিচ্ছে ঢাকা বিভাগ থেকে। চট্টগ্রামের ৯০, খুলনায় ৮৪, রংপুরে ৭২, রাজশাহীতে ৬৮, বরিশালে ৪৪, সিলেটে ৩৬ আর ঢাকা মেট্রো’তে অংশ নিচ্ছে ৩২টি স্কুল।

৬৪ জেলার সেরা স্কুলের অংশগ্রহণে হবে বিভাগীয় চ্যাম্পিয়নশিপ। ৭ বিভাগীয় সেরা ও ঢাকা মেট্রো চ্যাম্পিয়নের অংশগ্রহণে হবে ন্যাশনাল চ্যাম্পিয়নশিপ।

‘স্কুল ক্রিকেটের হারানো ঐতিহ্য গেলো তিন বছরে অনেকটাই ফিরে এসেছে। বিভিন্ন বয়সভিত্তিক জাতীয় দলের হয়ে এখন মাঠ মাতাচ্ছে স্কুল ক্রিকেট থেকে উঠে আসা ক্ষুদে ক্রিকেটাররা। বেশ সাফল্যের সঙ্গেই আমরা স্কুল ক্রিকেট নিয়ম করে মাঠে রাখতে পারছি। ভবিষ্যতে এসব ক্ষুদে ক্রিকেটারদের নিয়ে দীর্ঘমেয়াদী পরিকল্পনা নেবে ক্রিকেট বোর্ড।‌‌’ সংবাদ সম্মেলনে তানজিল চৌধুরী বললেন এভাবেই।

‘বাংলাদেশের ক্রিকেটের অগ্রযাত্রার সঙ্গে থাকতে পারা সবসময়ই বিশেষ কিছু। শুধু টুর্নামেন্টের পৃষ্ঠপোষকতা না, ক্রিকেটের প্রসারেও আমরা ভূমিকা রাখার চেষ্টা করছি। স্কুল ক্রিকেটের মাসকট টিঙ্গাকে গেলো বছর ঢাকা ও চট্টগ্রামের বিভিন্ন স্কুলে নিয়ে গেছি আমরা। এবার ঢাকা, চট্টগ্রামের সঙ্গে যুক্ত হচ্ছে সিলেট। আমাদের একটাই উদ্দেশ্য, কোমলমতি শিশুরা ক্রিকেটের প্রতি আগ্রহী হয়ে উঠুক।’ পাশে থাকা কথা এভাবেই জানালেন রাহেল আহমেদ।

প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটের এবারের আসরে দেশের বিভিন্ন ভেন্যুতে ৯৬৫টি ম্যাচ হবে। জেলা পর্যায়ে হবে ৯০১, বিভাগীয় পর্যায়ে ৫৭ ও জাতীয় চ্যাম্পিয়নশিপে হবে ৭ ম্যাচ।

স্কুল ক্রিকেটের বর্তমান চ্যাম্পিয়ন বগুড়ার পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ। আর রানার্সআপ সরকারী জুবিলি হাই স্কুল, সুনামগঞ্জ।

এমএ/ ০৬:০০/ ১২ জানুয়ারি

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে