Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০১-১১-২০১৯

মার্কিন কর্মকর্তারা প্রথম শ্রেণির আহাম্মক: খামেনী

মার্কিন কর্মকর্তারা প্রথম শ্রেণির আহাম্মক: খামেনী

তেহরান, ১১ জানুয়ারি- পারমাণবিক ইস্যুতে ইরান-যুক্তরাষ্ট্রের মধ্যে উত্তেজনা ক্রমশ বাড়ছে। আর তারই জের ধরে মার্কিন যুক্তরাষ্ট্রের কর্মকর্তাদের ‘প্রথম শ্রেণির আহাম্মক’ বলে মন্তব্য করলেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনী। ইরানের কোম নগরীতে এক অনুষ্ঠানে তিনি একথা বলেন।

ইরান ইস্যুতে যুক্তরাষ্ট্রের নীতিকে মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে ছড়িয়ে দিতে অঞ্চলটি সফর করেছেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রী মাইক পম্পেও। আর এই সফর প্রসঙ্গেই মার্কিন কর্মকর্তাদের নিয়ে এই মন্তব্য করেছেন খামেনী।

এক মার্কিন কর্মকর্তা একবার আভাস দিয়েছিলেন যে, তিনি ইরানে বড়দিন উদযাপন করবেন- সেই কর্মকর্তার উক্তি কথা স্মরণ করে খামেনী বলেন, ‘কিছু মার্কিন কর্মকর্তা নিজেরাই নিজেদের পাগল রূপে উপস্থাপন করছে। তবে আমি অবশ্য সেটি মনে করি না, তবে তারা প্রথম শ্রেণির আহাম্মক’। ওই মার্কিন কর্মকর্তার নাম প্রকাশ করেননি ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা।

অবশ্য মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টন গত মার্চ মাসে ইরানের প্রবাসী গ্রুপ মুজাহিদীন ই খালক এর সাথে এক মিটিংয়ে বলেছিলেন, ‘২০১৯ সালের আগে, আমরা যারা এখানে আছি.....ইরানে উদযাপন করবো’। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ব্যক্তিগত আইনজীবী ও নিউ ইয়র্কের সাবেক মেয়ার রুডি গিলিয়ানি কয়েক বছর আগে একই ধরণের মন্তব্য করেছিলেন।

সূত্র: এপি
এমএ/ ০৮:৩৩/ ১১ জানুয়ারি

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে