Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০১-১১-২০১৯

ভোট আসতেই বড় প্রশ্ন, কোথায় কোথায় প্রার্থী হবেন নরেন্দ্র মোদী

ভোট আসতেই বড় প্রশ্ন, কোথায় কোথায় প্রার্থী হবেন নরেন্দ্র মোদী

নয়াদিল্লী, ১১ জানুয়ারী- লোকসভা নির্বাচন ক্রমশই বড় চ্যালেঞ্জ হয়ে উঠছে বিজেপির কাছে। কংগ্রেসের উত্থান নিয়ে চিন্তার কারণ রয়েছেই অমিত শাহদের কাছে। এই পরিস্থিতিতে বড় প্রশ্ন— দলের মুখ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কোথায় কোথায় প্রার্থী হবেন?

গত লোকসভা নির্বাচনে দু’জায়গা থেকে দাঁড়িয়েছিলেন মোদী। একটি ছিল নিজের রাজ্য গুজরাতের ভদোদরা এবং অন্যটি উত্তরপ্রদেশের বারাণসী। উত্তরপ্রদেশে প্রধানমন্ত্রী পদপ্রার্থী খোদ প্রার্থী হওয়ার ডিভিডেন্ড পেয়েছিল বিজেপি। বিপুল জয় এসেছিল রাজ্যে। এ বার তাই কোন রাজ্যে মোদীকে প্রার্থী করলে ভাল ফল হবে, তা নিয়ে আলোচনা চলছে। একই সঙ্গে চলছে নানা জল্পনা।

ওড়িশার উপরে এবার বিজেপির বিশেষ নজর রয়েছে। নজর রয়েছে পশ্চিমবঙ্গের উপরেও। একটা সময়ে এই রাজ্য থেকে মোদীকে প্রার্থী করা হবে কি না, তা নিয়ে ভাবনা-চিন্তা হলেও আপাতত সেই সম্ভাবনা নেই। বরং, ওড়িশা থেকে প্রার্থী হতে পারেন প্রধানমন্ত্রী।

সম্প্রতী বিজেপির ওড়িশা শাখা পুরী কেন্দ্র থেকে মোদীকে প্রার্থী করার ইচ্ছা প্রকাশ করেছে। ইতিমধ্যে সেটা নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গেও কথা হয়েছে বলে বিজেপি সূত্রে জানা গিয়েছে। উল্লেখ্য, লোকসভা নির্বাচনের সঙ্গে সঙ্গেই ওড়িশায় বিধানসভা ভোট রয়েছে। তাই সেখানে মোদীকে প্রার্থী করলে একসঙ্গে দুই নির্বাচনেই ভাল ফলের আশা করছে বিজেপি।

মোদীকে প্রার্থী হিসেবে পেতে চাইছে বিহারও। বিক্ষুব্ধ সাংসদ শত্রুঘ্ন সিংহর জায়গায় পাটনা সাহিব থেকে মোদীকে প্রার্থী করতে চায় বিহার বিজেপি। আবার গাঁধিজীর দেড়শ বছর পূর্তি পালনের মধ্যে পূর্ব অথবা পশ্চিম চম্পারণ কেন্দ্রও পছন্দ বিহার বিজেপির।

অন্য দিকে, গুজরাত বিজেপি ভূমিপুত্রকে ছাড়তে নারাজ। দাবি, অন্য যে কোনও রাজ্যে প্রার্থী হলেও গুজরাত থেকেও প্রধানমন্ত্রীকে চাই। তবে বিজেপি সূত্রের খবর, উত্তরপ্রদেশের বারাণসী কেন্দ্রে মোদী প্রার্থী হচ্ছেনই। সেই সঙ্গে মোদীকে প্রার্থী হিসেবে পাওয়ার লড়াইয়ে অনেকটাই এগিয়ে ওড়িশা।

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে