Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০১-১১-২০১৯

মাশরাফিদের ১৮৪ রানের টার্গেট দিলো সাকিবরা

মাশরাফিদের ১৮৪ রানের টার্গেট দিলো সাকিবরা

ঢাকা, ১১ জানুয়ারি- বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরে শুক্রবার (১১ জানুয়ারি) দিনের প্রথম ম্যাচে রংপুর রাইডার্স ও ঢাকা ডায়নামাইটস মুখোমুখি হয় । টসে হেরে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৮৩ রান করে সাকিবের ঢাকা ডায়নামাইটস। জয়ের জন্য মাশরাফির রংপুরকে করতে হবে ১৮৪ রান। খেলাটি সরাসরি সম্প্রচার করছে গাজী টিভি এবং মাছরাঙা চ্যানেল।

চাপে পড়া ঢাকাকে চাপ সামলে সামনের দিকে টেনে নেন ক্যারিবিয়ান কাইরন পোলার্ড।

৬৫ রানে ৪ উইকেট হারায় রংপুর। জাজাই, নারাইন, রনি, মিজানুরকে হারিয়ে বিপর্যয়ে পড়ে ঢাকা। কাইরন পোলার্ডকে নিয়ে দলকে টেনে তোলার চেষ্টা করেন ঢাকার অধিনায়ক সাকিব। সেক্ষেত্রে সফল এই জুটি। তাদের ব্যাটে ঘুরে দাঁড়ায় ঢাকা।রংপুর বোলারদের নিয়ে চার হক্কার খেলায় মেতে উঠে পোলার্ড। সেই সাথে ঝড়ো ফিফটি তুলে নেন ক্যারিবীয় ব্যাটসম্যান। মাত্র ২১ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৫০ ছুঁয়েছেন তিনি। অপর প্রান্তে সাকিব ৩৬ রান করেন।

চলমান বিপিএলে প্রথমবার মুখোমুখি হয় ঢাকা ও রংপুর। হাইভোল্টেজ ম্যাচে টস ভাগ্যকে পাশে পান মাশরাফি বিন মুর্তজা। সাকিবকে হারিয়ে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন তিনি। ফলে প্রথমে ব্যাট করতে নামে রাজধানীর দলটি।

শুরুটা ভালো হয়নি ঢাকার। শুরুতেই উইকেট হারায় ঢাকা। ভুল শট খেলে আউট হয়ে আসেন টপঅর্ডাররা। ইনিংসের শুরুতেই সোহাগ গাজীর বলে বোল্ড হয়ে ফেরেন ইনফর্ম হযরতউল্লাহ জাজাই। প্রাথমিক ধাক্কা কাটিয়ে ওঠার আগে পয়েন্টে মাশরাফির বলে বোপারাকে ক্যাচ দিয়ে সাজঘরের পথ ধরেন সুনিল নারাইন।

এর রেশ না কাটতেই গাজীর দ্বিতীয় শিকার রনি তালুকদার। তবে এতে বোলারের যতটা না কৃতিত্ব, তার চেয়ে বেশি ফিল্ডারের। বেনি হাওয়েলের দুর্দান্ত ক্যাচে পরিণত হন তিনি। পরে মিজানুর রহমানকে নিয়ে চাপ কাটিয়ে ওঠার চেষ্টা করেন সাকিব। তবে যোগ্য সমর্থন দিতে পারেননি মিজানুর। বেনি হাওয়েলের এলবিডব্লিউর ফাঁদে পড়ে বিদায় নেন তিনি।

সবাই আউট হয়ে ফিরলেও একপ্রান্ত ধরে খেলতে থাকেন সাকিব। ক্রিজে এসেই ঝড় তোলেন আন্দ্রে রাসেল। তাতে দুরন্ত গতিতে ছোটে ঢাকা। হঠাৎই থেমে যান অধিনায়ক। ফরহাদ রেজাকে বাউন্ডারি হাঁকাতে গিয়ে আউট হন তিনি। ফেরার আগে ৩৭ বলে ৪ চারে ৩৬ রান করেন সাকিব। খানিক পর থামে রাসেল ঝড়। ১৩ বলে ৩ ছক্কায় ২৩ রান করে ফেরেন তিনি। শফিউলের শিকার হয়ে ড্রেসিংরুমের পথ ধরেন শুভাগত হোম ও নুরুল হাসান। ফলে ১৮৩ রানের লড়াকু পুজিতে থামে ঢাকার ইনিংস।

দিনের অপর ম্যাচে সন্ধ্য ৭টায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রাজশাহী কিংস পরস্পরের মোকাবিলা করবে।

রংপুর রাইডার্স: ক্রিস গেইল, মেহেদী মারুফ, রিলে রুশো, মোহাম্মদ মিঠুন, রবি বোপারা, বেনি হাওয়েল, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), ফরহাদ রেজা, সোহাগ গাজী, নাজমুল ইসলাম অপু ও শফিউল ইসলাম।

ঢাকা ডায়নামাইটস একাদশ: হযরতউল্লাহ জাজাই, সুনিল নারাইন, কাইরন পোলার্ড, সাকিব আল হাসান (অধিনায়ক), আন্দ্রে রাসেল, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), মিজানুর রহমান, শুভাগত হোম, রনি তালুকদার, রুবেল হোসেন ও আল ইসলাম আলিস।

এইচ/১৭:৪০/১১ জানুয়ারি

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে