Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০১-০৮-২০১৯

গুণী সাংবাদিকদের নামে প্রেসক্লাবের ৫ হল

গুণী সাংবাদিকদের নামে প্রেসক্লাবের ৫ হল

ঢাকা, ০৮ জানুয়ারি- প্রখ্যাত ও গুণী সাংবাদিকদের নামে জাতীয় প্রেসক্লাবের পাঁচটি কক্ষের নামকরণ করা হয়েছে। মঙ্গলবার (০৮ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সংসদ সদস্য শফিকুর রহমান এসব কক্ষের নামকরণ করেন।

এখন থেকে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি রুমের নাম হবে তফাজ্জল হোসেন মানিক মিয়া হল, কনফারেন্স লাউঞ্জের নাম জহুর হোসেন চৌধুরী হল, তৃতীয় তলার কনফারেন্স রুম-২ এর নাম মাওলানা আকরাম খাঁ হল, কনফারেন্স রুম-৩ এর নাম আবদুস সালাম হল। 

আর জাতীয় প্রেসক্লাবের পাঠাগারের নতুন নামকরণ করা হয়েছে ‘কবি শামসুর রাহমান পাঠাগার’।

নাম ফলক উন্মোচনের সময় সাংবাদিক শফিকুর রহমান বলেন, আমাদের জন্য বড় চ্যালেঞ্জ ছিলো রাজাকারমুক্ত প্রেসক্লাব গড়া। আমরা সফল হয়েছি। একই সঙ্গে দেশ বরেণ্য সাংবাদিকদের স্মরণ করতে তাদের নামে হলরুমগুলোর নামকরণ করাও ছিলো চ্যালেঞ্জের। আজ সেটাও পূরণ হলো।

এ সময় প্রেসক্লাবেরর সভাপতি সাইফুল ইসলাম বলেন, যারা গণতন্ত্র প্রাতিষ্ঠানিকীকরণের লড়াইয়ে ভূমিকা রেখেছেন, দেশ গড়তে ভূমিকা রেখেছেন তাদের স্মরণে আজ প্রেসক্লাবের হলগুলোর নতুন নাম হয়েছে। 

‘আমার মনে হয় এর মাধ্যমে কিছুটা হলেও তাদের স্মৃতি স্মরণ রক্ষা ও তাদের প্রতি সম্মান করা হবে। এ ধারা আগামীতেও অব্যাহত থাকবে।’

জাতীয় প্রেসক্লাবেরর সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন বলেন, এখন থেকে অ্যাসাইনমেন্ট কভারের সময় হলগুলোর নতুন নাম লেখার জন্য অনুরোধ করছি। তাহলে এর পরিধি ও ব্যাপ্তি বাড়বে। আর এখনও অনেক পথিকৃৎ সাংবাদিক রয়েছেন, তাদের স্মরণে পর্যায়ক্রমে উদ্যোগ নেবো আমরা। 

এ সময় ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, ভোরের জাগজ সম্পাদক শ্যামল দত্তসহ জ্যেষ্ঠ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এমএ/ ০৪:০০/ ০৮ জানুয়ারি

মিডিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে