Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২০ নভেম্বর, ২০১৯ , ৫ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-০৮-২০১৯

একনজরে বন ও পরিবেশ বিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিন

এ.জে লাভলু


একনজরে বন ও পরিবেশ বিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিন

মৌলভীবাজার, ০৮ জানুয়ারি- একসময় তিনি ছিলেন ইউপি চেয়ারম্যান। ওই সময় হামলার শিকার হয়ে মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছেন। এরপর মানুষের সমর্থনে হলেন সাংসদ। দায়িত্ব পেলেন হুইপের। সেই তিনি এবার বন ও পরিবেশ বিষয়ক মন্ত্রীর দায়িত্ব পেয়েছেন। এযেন রীতিমতো ভাগ্যের চাকা ঘুরছে তাঁর। বলছিলাম মৌলভীবাজার-১ আসনের সাংসদ মো. শাহাব উদ্দিনের কথা।

সোমবার বিকেলে ভঙ্গভবনে ২৪ জন পূর্ণমন্ত্রীর সঙ্গে তিনি শপথ নেন। এসময় শপথ বাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। গতকাল রোববার বন ও পরিবেশ মন্ত্রী হিসেবে তাঁকে মন্ত্রীসভা থেকে ফোন করে শপথ নেওয়ার কথা জানানো হয়। এখবরে তাঁর নির্বাচনী এলাকার মানুষজনের মধ্যে আনন্দের বন্যা বইছে।

দলীয় সূত্রে জানা গেছে, শাহাব উদ্দিন ১৯৮৪ সালে প্রথম বড়লেখা সদর ইউপির চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর আরও দুইবার তিনি ইউপি চেয়ারম্যান নির্বাচিত হন। ১৯৯৬ সালে তিনি আওয়ামী লীগ থেকে মৌলভীবাজার-১ আসনে মনোনয়ন পেয়ে বিপুল ভোটে জয়ী হন। ২০০১ সালে সাংসদ নির্বাচনে বিএনপির প্রার্থী সাবেক প্রতিমন্ত্রী এবাদুর রহমান চৌধুরীর কাছে তিনি পরাজিত হলেও ২০০৮ সালে সাংসদ নির্বাচনে আবারও জয়ী হন। এরপর থেকেই যেনো তাঁর ভাগ্যের চাকা ঘুরেই চলছে।

২০১৪ সালে সংসদ নির্বাচনে তিনি জয়ী হয়ে জাতীয় সংসদের হুইপের দায়িত্ব পান। হুইপের দায়িত্ব পেয়ে তিনি এলাকার ব্যাপক উন্নয়ন করেন। যার কারণে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীসহ সাধারণ মানুষের মাঝে তিনি ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন। একাদশ সংসদ নির্বাচনে মৌলভীবাজার-১ আসনে একক প্রার্থী হিসেবে চমক সৃষ্টি করেন। এ নির্বাচনে তিনি নৌকা প্রতীকে ১ লাখ ৪৩ হাজার ৬৭৬ ভোট পেয়ে জয়ী হন। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধি বিএনপি প্রাথী নাসির উদ্দিন মিঠু ধানের শীষ প্রতীকে পান ৬৫ হাজার ৮১৪ ভোট। সৎ, সজ্জন ব্যক্তি হিসেবে পরিচিত শাহাব উদ্দিন বর্তমানে বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং জেলা আওয়ামী লীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন।

বন ও পরিবেশ মন্ত্রী হিসেবে দায়িত্ব পাওয়ায় সাংসদ মো. শাহাব উদ্দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও তাঁর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। তিনি বলেছেন, এ পাওয়া আমার একার নয়, বড়লেখা-জুড়ীবাসী তথা মৌলভীবাজারবাসীর। তিনি তার ওপর অর্পিত দায়িত্ব পালনে সবার সহযোগিতা কামনা করেন।

সূত্র: সিলেটভিউ

আর/১২:১৪/০৮ জানুয়ারি

মৌলভীবাজার

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে