Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০১-০৭-২০১৯

বাংলায় আর কোনও বনধ হবে না

সঞ্জয় ঘোষাল


বাংলায় আর কোনও বনধ হবে না

কলকাতা, ০৭ জানুয়ারি- মঙ্গলবার বনধ হচ্ছে না! সাফ জানালেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার নবান্নে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী বলেন, বাংলায় আর কর্মনাশা বনধ হবে না। শুধু মঙ্গলবারই নয়, কোনওদিনও হবে না। বাংলায় শুধু উন্নয়ন হবে। বাংলার মানুষ এই বনধের রাজনীতিকে বরদাস্ত করবে না। রাজ্য সরকারও প্রস্তুত স্বাভাবিক কাজকর্ম চালু রাখতে। ‘৩৪ বছর অনেক হয়েছে, বাংলায় আর কোনও বনধ হবে না’ বামফ্রন্টের শ্রমিক সংগঠনগুলি এই দেশব্যাপী ধর্মঘটের ডাক দিয়েছে।

২০১৯ লোকসভা ভোটের আগে এই বনধের মাধ্যমে ফের প্রাসঙ্গিকতা ফিরে পাওয়ার চেষ্টা করছে তারা। কিছুদিন আগে কৃষক আন্দোলনে সাড়া পেয়েছে, এবার শ্রমিকদের অধিকার আদায়ে এই বনধের ডাক দেওয়া হয়। কেন্দ্রের নীতির বিরুদ্ধে এই দাবিতে সমর্থন করলেও রাজ্য সরকার বনধ বিরোধী। তাই বনধ্র সর্বাত্মক বিরোধিতা করা হবে। বনধ ব্যর্থ করতে সমস্ত দিকে বেঁধেই ময়দানে নেমেছে মমতা বন্দ্যোপাধ্যায় ব্রিগেড।

বাস, অটো, ট্যাক্সি থেকে শুরু লঞ্চ, মেট্রো পরিষেবাও স্বাভাবিক থাকবে। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ৩৪ বছর ধরে আমরা অনেক কর্মনাশা বনধ দেখেছি। আর নয়। তাই কাল-পরশু কোনও বনধ হবে না। সরকারি দফতরের কাজকর্ম স্বাভাবিকভাবেই হবে। জেলায় জেলায়, ব্লকে ব্লকেও একইভাবে বনধ ব্যর্থ করে দেবেন মানুষ। গতবছর রাজ্যে দুটি বনধ কার্যত ব্যর্থ হয়।

সূত্র: ওয়ানইন্ডিয়া

আর/০৮:১৪/০৭ জানুয়ারি

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে