Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯ , ২৭ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-০৭-২০১৯

অর্থমন্ত্রীর দৌড়ে আলোচনায় থাকলেও উপেক্ষিত ড. ফরাস উদ্দিন

অর্থমন্ত্রীর দৌড়ে আলোচনায় থাকলেও উপেক্ষিত ড. ফরাস উদ্দিন

হবিগঞ্জ, ০৭ জানুয়ারি- অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের অবসরের ঘোষণার পর থেকেই আলোচনায় ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাস উদ্দিনের নাম। 

মুহিতের বদলে সিলেট-১ আসনে ফরাস উদ্দিন প্রার্থী হতে পারেন বলেও গুঞ্জন ছিলো। আওয়ামী লীগ ক্ষমতায় আসলে আগামীদিনের অর্থমন্ত্রী হিসেবেও আলোচিত ছিল তাঁর নাম।

সংসদ নির্বাচনের আগে আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি শুরু হলে সিলেট-১ আসনের বদলে হবিগঞ্জ-৪ আসনের জন্য মনোনয়ন পত্র সংগ্রহ করেন ফরাস উদ্দিন। তবে তাঁর বদলে এই আসনের বর্তমান সাংসদ এডভোকেট মাহবুব আলীকেই মনোনয়ন দেয় দল। তারপরও আলোচনা ছিলো টেকোনোক্রেট কোটায় মন্ত্রী হতে পারেন এই অর্থনীতিবিদ। 

রোববার সংবাদ সম্মেলনে মন্ত্রী পরিষদ সচিব নতুন মন্ত্রীদের নাম ঘোষণা করেন। তবে এতেও ছিলো না ফরাস উদ্দিনের নাম। ফলে আলোচনায় থেকেও উপেক্ষিত থাকতে হয় কেন্দ্রীয় ব্যাংকের সাবেক এই গভর্নরকে। নতুন সরকারে অর্থমন্ত্রী হিসেবে নাম ঘোষণা করা হয়েছে কুমিল্লা থেকে নির্বাচিত সাংসদ আ হ ম মোস্তফা কামালের। ফলে ২৮ বছর পর অর্থমন্ত্রণালয় হারাচ্ছে সিলেট।

আর ফরাস উদ্দিনের বদলে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে হবিগঞ্জ-৪ আসন থেকে বিজয়ী মাহবুব আলীও ঠাই পেয়েছেন নতুন মন্ত্রীসভায়। বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হচ্ছেন তিনি। মাহবুব আলীকে প্রতিমন্ত্রী করায় হবিগঞ্জের জনসাধারণ কিছুটা সন্তুষ্ট হলেও ফরাস উদ্দিনকে নিয়ে রয়েছে আক্ষেপ। 

রোববার (৬ জানুয়ারি) সংবাদ সম্মেলন করে পূর্ণ মন্ত্রী হিসেবে ২৪ জন, প্রতিমন্ত্রী হিসেবে ১৯ জন ও উপমন্ত্রী হিসেবে ৩ জনের নাম ঘোষণা করেন মো. শফিউল আলম। এসময় পররাষ্ট্রমন্ত্রী হিসেবে সিলেট-১ আসনের নির্বাচিত সংসদ সদস্য ড. এ কে আব্দুল মোমেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী সিলেট-৪ আসনের সাংসদ ইমরান আহমদ, বন ও পরিবেশ মন্ত্রী  মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী) আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য মো. শাহাব উদ্দীন, পরিকল্পনা মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে সুনামগঞ্জ-৩ (দক্ষিণ সুনামগঞ্জ-জগন্নাথপুর) আসনের সাংসদ এম এ মান্নান এবং বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মাহবুব আলীর নাম ঘোষণা করা হয়।

সূত্র: সিলেট টুডে

এমএ/ ০৪:০৫/ ০৭ জানুয়ারি

হবিগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে