Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০১-০৬-২০১৯

বিস্ময়ে অবাক জাতি অথবা স্বস্তির মন্ত্রীসভা

রাজীব নুর


বিস্ময়ে অবাক জাতি অথবা স্বস্তির মন্ত্রীসভা

লেখা শুরু করার আগে বলতে চাই- বিচার বহির্ভূত হত্যা সমর্থন করি না। কিন্তু সুবর্ণচরের ধর্ষকদের 'ক্রসফায়ার' চাই।  মন্ত্রিসভায় ছোটো-খাটো একটা ঝড় বয়ে গেলো! নতুনদের অভিনন্দন! চোখ বন্ধ করে বিনা দ্বিধায় বলা যায়- নতুন মন্ত্রিসভা ভালো লেগেছে। সুবিবেচনাপ্রসূত এবং চমকপ্রদ। অভিনন্দন মাননীয় নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এবং মাননীয় পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম। গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী হিসেবে শ. ম. রেজাউল করিমকে আন্তরিক অভিনন্দন। দীর্ঘদিন পর পিরোজপুর থেকে মন্ত্রী দেওয়ায় মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ। 

এতদিনে তথ্য মন্ত্রণালয়ের একটা গতি হলো! আহা বেশ বেশ! আর শিক্ষা মন্ত্রণালয়েরও গতি আসলো। আশা করি-জাতিকে এবার শিক্ষা দিয়ে ছাড়বেন আমাদের দীপু মনি। হাছান মাহমুদ তথ্য মন্ত্রী, এবার আর বিনোদনের অভাব হবে না। খোশ আমদেদ মাননীয় ত্রাণ ও দূর্যোগ প্রতিমন্ত্রী জনাব ড. এনামুর রহমান এমপি ১৯৯৮ সাল থেকে যাকে সৎ, নিষ্ঠাবান,দয়ালু ও একজন মেধাবী চিকিৎসক হিসেবে জানি। তাঁর প্রতি রইলো প্রানঢালা অভিনন্দন। 

আওয়ামীলীগের পাওয়ার হাউজ, চিরস্থায়ী বন্দোবস্তমূলক ছটি আসন (গোপালগঞ্জের তিনটি ও মাদারীপুরের তিনটি) থেকে এবারই প্রথম প্রধানমন্ত্রী ব্যতীত কোন মন্ত্রী নেই। বিষয়টি সুন্দর। অল কোয়ায়েট অন দ্য সাউদার্ন ফ্রন্ট, দক্ষিণ রণাঙ্গনে সব শান্ত...

অভিনন্দন নতুন অর্থমন্ত্রী ও পরিকল্পনামন্ত্রী লোটাস কামাল। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব পালনে আসাদুজ্জামান নূরের বিকল্প এখনও আমি ভাবতে পারছি না। পরিচ্ছন্ন রাজনীতিক ও তারুণ্যের প্রতীক জাহিদ আহসান রাসেলকে অনেক আগেই মন্ত্রিসভায় প্রত্যাশা করেছিলাম। প্রত্যাশাটা পূরণ হলো অবশেষে। নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ও শিক্ষা বিষয়ক প্রতিমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী ভাইকে অভিনন্দন। ইনারাই পথ দেখাবেন। রাজনীতি খেলার মাঠ সব জায়গাতেই সিলেটকে হারাল কুমিল্লা! প্রথমবার এমপি নির্বাচিত হয়ে উপমন্ত্রীর মর্যাদা দিয়ে একেএম এনামুল হক শামীমকে মন্ত্রিসভায় ঠাই দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে শরীয়পুরবাসী কৃতজ্ঞ এবং এনামুল হক শামীমকে অভিনন্দন। ভাই এগিয়ে যান।

এমন মন্ত্রিসভা করতে গেলে বুকের পাটা লাগে। সুশাসন, দুর্নীতিমুক্ত বাংলাদেশ এবং আমার গ্রাম হবে আমার শহর ইশতেহারের প্রাথমিক কাজ সম্ভবত শুরু হয়ে গেছে। আচ্ছা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পর সৈয়দ আশরাফ-ই বর্তমান আওয়ামী লীগের সর্বোচ্চ জনপ্রিয় ব্যক্তিত্ব ছিলেন? বিগত মন্ত্রিসভার ২৫ মন্ত্রী, ৯ প্রতিমন্ত্রী ও ২ উপমন্ত্রী এবারের মন্ত্রিসভায় স্থান পাননি! ড. এ কে আব্দুল মোমেন পররাষ্ট্রমন্ত্রী হওয়াতে বাংলাদেশ দূতাবাস ও হাইকমিশনে প্রবাসীরা ভালো ব্যবহার ও সার্ভিস পাবার সম্ভাবনা প্রবল। আজ একজন আমাকে বললেন, সত্যিকারের জননেতার সংজ্ঞা যারা খুঁজেন তারা একবার স্মরণ করে নিতে পারেন একজন সৈয়দ আশরাফুল ইসলাম'কে।

ইংরেজিতে একটি প্রবাদ আছে-- মর্নিং শো'জ দ্য ডে। অর্থাৎ সকাল দেখেই বোঝা যায়, আজকের দিনটি কেমন যাবে। নতুন এই মন্ত্রীসভার সর্বাঙ্গীন সফল্য কামনা করি। সৎ দক্ষ ও অভিজ্ঞ এবং নতুনের সমন্বয়ে দেশ অনেক দূর যাবে। নতুন টিম, নতুন আশা, নতুন স্বপ্ন। সুশসান প্রতিষ্ঠায় কার্যকর ভূমিকা রাখার প্রত্যাশা রইল।

এমএ/ ০৯:৪৫/ ০৬ জানুয়ারি

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে