Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০১৯ , ৮ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-০৪-২০১৯

৫ কোটির নকল নোট তৈরির সরঞ্জাম উদ্ধার

৫ কোটির নকল নোট তৈরির সরঞ্জাম উদ্ধার

ঢাকা, ০৪ জানুয়ারি- রাজধানীর কদমতলীর রাজাবাড়ী থেকে জাল টাকা তৈরির একটি কারখানার সন্ধান পেয়ে সেখানে অভিযান চালিয়েছে র‍্যাব। অভিযানে বিপুল পরিমাণ জাল রুপি তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। এগুলো দিয়ে মোট পাঁচ কোটি জাল রুপি তৈরি করা যেত বলে দাবি করেছে র‍্যাব।

বৃহস্পতিবার সকাল থেকে চলে এই অভিযান। চলে বিকেল পর্যন্ত।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, রাজাবাড়ীর আজাদ হাউজিং রুলিং মিল সাততলা ভবনের সপ্তম তলার পশ্চিম পাশে বি-৭ ফ্ল্যাটে অভিযানটি চালানো হয়।

অভিযানে ৯ লাখ জাল টাকার নোট (১০০০ টাকার নোট), ৫০ হাজার (আসল) বাংলাদেশি টাকা, জাল অসমাপ্ত ইন্ডিয়ান রুপি তিন লাখ, ইন্ডিয়ান রুপি তৈরির ফিতা এক লাখ, চারটি মোবাইল সেট এবং বিপুল পরিমাণ স্কিন ডাইস, সলিট স্কিন ডাইস, মাথা স্কিন ডাইস, সিলভার স্কিন ডাইস, ফ্লাই বোর্ড, ফুয়েল পেপার রোল, ফুয়েল পেপারযুক্ত টিস্যু পেপার (যা জালছাপযুক্ত), জাল টাকা তৈরির টিস্যু কাগজ, স্পিরিড, ফেবিকল গাম, প্রিন্টিং আইকা, স্কাফ রাবার, প্রচুর পরিমাণে টাকা তৈরির সবুজ ফিতা জব্দ করা হয়। এসব সরঞ্জামাদি দিয়ে আনুমানিক পাঁচ কোটি টাকার জাল নোট তৈরি করা যেতো।

এ ঘটনায় সুমন ওরফে সাগর (৩৭) এবং হুসনে আরা (৩৫) নামে দুজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে কদমতলী থানায় মামলা করা হয়েছে বলে জানায় র‍্যাব।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/০৪ জানুয়ারি

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে