Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯ , ২৭ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (93 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১৮-২০১১

অন্য থিয়েটারের মিলি হেমন্তের অবগাহনে

অন্য থিয়েটারের মিলি হেমন্তের অবগাহনে
খুরশীদ শাম্মী
হেমন্তের মিষ্টি আমেজকে স্মৃতিময় করে রাখার উদ্দেশে গত শনিবার ১২ নভেম্বর, ২০১১ অন্যথিয়েটার টরন্টো আয়োজন করেছিল `হেমন্তিকা', যার মূলমন্ত্র ছিলো- মিলি হেমন্তের অবগাহনে। আয়োজকরা এই অনুষ্ঠানটি রবীন্দ্রনাথ ঠাকুরের ব্যাঙ্গ নাটক `খ্যাতির বিড়ম্বনা' ও কাজী নজরুল ইসলামের শ্রুতি নাটক `শিল্পী' এর সাথে টরন্টো শহরের বাংলা সাংস্কৃতিক জগতের দুইজন সুপরিচিত কন্ঠশিল্পী নুরুল আলম লাল এবং ফারহানা শান্তার সঙ্গীত পরিবেশনাকে একটা বিশেষ রুপে সাজিয়েছিলেন, এবং সেটাই ছিলো এর প্রধান আকর্ষণ।
সন্ধ্যা ৭টা আহমেদ হোসেন তাঁর শুভেচ্ছা বক্তব্য এবং পরপরই `খ্যাতির বিড়ম্বনা' নাটক দিয়ে অনুষ্ঠানের শুরু করেন। নাটকটিতে অভিনয় করেছেন হাবিবুল্লাহ টরি, ম্যাক আজাদ, জাফর ইকবাল, ইশরাত জাহান দিপ্তী, রাকিব রাশেদিন, শারমিন আখতার, আশিক ওয়াহেদ এবং মেরী রাশেদিন। দর্শক শ্রোতাদের মঞ্চ নাটক উপভোগের আনন্দ শেষ হতে না হতেই সুকন্ঠী ফারহারা শান্তা মঞ্চ নিয়ে নেন। শিল্পী ফারহানা শান্তা তাঁর ভালোলাগা এবং ভালোবাসার পরশে এবং রনির তবলার সহযোগিতা সাথে করে নিয়ে টানা একঘন্টা সঙ্গীত পরিবেশন করে উপস্থিত সকলের প্রাণ ভরে দিয়েছিলেন সে রাতে। এরপর মঞ্চস্থ হয় শ্রুতি নাটক ?শিল্পী?। নাটকটিতে যারা অভিনয় করেন তাঁরা হলেন আশিক ওয়াহেদ, মেরী রাশেদিন, শারমিন আখতার এবং দিলারা নাহার বাবু। শ্রুতি নাটকের সুমিষ্টতা কান থেকে মুছে যাবার আগেই মঞ্চে আসেন সকলের প্রিয় এবং শ্রদ্ধেয় কন্ঠশিল্পী নুরুল আলম লাল এবং সাথে তবলা নিয়ে আসেন তাঁরই সুযোগ্য সন্তান তানজির আলম রাজীব। শিল্পী নুরুল আলম লাল একের পর এক মন মাতানো সঙ্গীত পরিবেশনের মধ্যদিয়ে সে রাতে সকল দর্শক শ্রোতাদের নিয়ে গিয়েছিলেন কোনো এক স্বপ্নের জগতে, যেখানে সবাই যেতে চায় মনে মনে।
দু?টো নাটকেরই নির্দেশনায় ছিলেন আহমেদ হোসেন। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন আহমেদ হোসেন, ফারজানা চৌধুরী বিন্দু, মেহরাব রহমান এবং হাসান মাহমুদ। সাউন্ডে ছিলেন কাজী লিটন আলম।
অন্য থিয়েটারের এই আয়োজন যেমন ছিলো বেশ গোছানো ঠিক তেমনি ছিলো জমকালো। আমরা আশা করবো তাদের কাছে থেকে এমনই আরো সুস্থ কিছু অনুষ্ঠানের যেখানে থাকবে বাংলা সংস্কৃতির বিকাশের সুযোগ।

কানাডা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে