Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯ , ৪ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-০১-২০১৯

৪৫ বছর পর আ’লীগের আসন পুনরুদ্ধার করলেন মেরী

৪৫ বছর পর আ’লীগের আসন পুনরুদ্ধার করলেন মেরী

কুমিল্লা, ৩১ ডিসেম্বর- একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনে আওয়ামী লীগ মনোনীত সেলিমা আহমাদ মেরী নৌকা প্রতীকে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। দীর্ঘ ৪৫ বছর পর আওয়ামী লীগ এ আসনটি পুনরুদ্ধার করল।

সেলিমা আহমাদ মেরীর প্রাপ্ত ভোট ২ লাখ ৬ হাজার ৭ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকে বিএনপি মনোনীত ঐক্যজোট প্রাথী ড. খন্দকার মোশাররফ হোসেন পেয়েছেন সর্বমোট ২০ হাজার ৯২৬ ভোট। সেলিমা আহমাদ মেরী এক লাখ ৮৫ হাজার ৮১ ভোটের বিশাল ব্যবধানে জয়লাভ করেন।

উল্লেখ্য, দেশ স্বাধীনের পর অ্যাডভোকেট মোজাফ্ফর আলী নৌকা প্রতীক নিয়ে ১৯৭৩ সালে এ আসন থেকে একবার নির্বাচিত হন। তারপর আওয়ামী লীগ এ আসনটি আর ধরে রাখতে পারেনি।

আগের দশটি জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি ৬ বার, জাতীয় পার্টি এককভাবে দুবার ও মহাজোট থেকে এক বারসহ মোট ৩ বার ও আওয়ামী লীগ ১ বার নির্বাচিত হয়েছিল।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আসনটি উদ্ধার করেন ওমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি ও নিটল নিলয় গ্রুপের ভাইস চেয়ারম্যান, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি সেলিমা আহমাদ মেরী।

সূত্র : যুগান্তর

আর/১১:১৪/০১ জানুয়ারি

কুমিল্লা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে