Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ১২-২৯-২০১৮

৯২৬টি কেন্দ্রে ভোট গ্রহণের প্রস্তুতি সম্পন্ন বগুড়ায় 

৯২৬টি কেন্দ্রে ভোট গ্রহণের প্রস্তুতি সম্পন্ন বগুড়ায় 

বগুড়া, ২৯ ডিসেম্বর- রাত পোহালে রবিবার ভোট। সারাদেশের মতো বগুড়ায় একাদশ নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। জেলার ৭টি সংসদীয় আসনের ভোট গ্রহণের জন্য সকল প্রকার সরঞ্জাম পৌঁছেছে উপজেলা সহকারি রিটার্নিং অফিসারের কার্যালয়ে। জেলায় অতিগুরত্বপূর্ণ কেন্দ্র রয়েছে ৫৬০টি। বাকি কেন্দ্রগুলো সাধারণ তালিকায় রয়েছে। ভোটকে কেন্দ্র করে জেলায় র‌্যাব, সেনাসদস্য, পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা টহল দিচ্ছে। এদিকে নিয়ম অনুযায়ী প্রচার প্রচারণা থেমে গেছে। প্রার্থীরা তদের ভোট গ্রহণের দিনের অপেক্ষায় রয়েছে।

বগুড়া জেলার ১২টি উপজেলা নিয়ে গঠিত ৭টি সংসদীয় আসন। এসব আসনে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, কমিউনিস্ট পার্টি, জাসদ (ইনু), স্বতন্ত্র, ইসলামী আন্দোলনসহ বিভিন্ন রাজনৈতিক দলের ৪৭ জন নেতৃবৃন্দ প্রার্থী হয়েছেন।

এরমধ্যে শেষ পর্যায়ে এসে বগুড়া-৭ আসনে বিএনপি প্রার্থী মোরশেদ মিল্টন এর প্রার্থিতা স্থগিত হয়েছে। সেক্ষেত্রে প্রার্থী সংখ্যা দাঁড়িয়েছে ৪৬ জনে। এর মধ্যে জেলার  ২৫  লাখ ৪৬ হাজার ৯৫৮ ভোটার ভোট দিয়ে ৭জন প্রার্থীকে জাতীয় সংসদে প্রেরণ করবে। চলছে তারই আয়োজন। ইতিমধ্যে জেলার ৯২৬টি ভোট কেন্দ্রর ৪ হাজার ৮১৭টি কক্ষ প্রস্তুত করা হয়েছে ভোট গ্রহণের জন্য।

গত বুধবার  ব্যালট পেপার ছাড়া সকল উপকরন পাঠানো হয়। বৃহস্পতিবার ও শুক্রবার জেলার ৭ টি আসনের সহকারি রির্টানিং অফিসারদের কাছে ব্যালোট পেপার পৌঁছে দেয়া হয়েছে এমনটাই জানালেন জেলা রির্টানিং অফিসার।

বগুড়া রির্টার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোঃ ফয়েজ আহামদ জানান, গুরুত্বপূর্ণ ভোট কেন্দ্র রয়েছে ৫৬০টি। বাকিগুলো সাধারণ ভোট কেন্দ্র ধরা হয়েছে। যদিও জেলায় সকল প্রস্তুতি নেয়া হয়েছে। যথেষ্ঠ সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য সর্বসময় মোতায়েন থাকছে। ভোটাররা যেন খুব সহজে ভোট প্রদান করতে পারে সে বিষয়ে গুরত্ব দেয়া হচ্ছে।

তিনি জানান, প্রতিটি কেন্দ্রে ১ জন করে পুলিশ সদস্য থাকবে। জেলায় বিজিবি থাকছে ১৬ প্লাটুন (৩২০ জন), প্রতি কেন্দ্রে ১২ জন করে মোট ১১ হাজার ১১২ আনসার সদস্য থাকছে। জেলার ১২ টি উপজেলায় ৬৫০ জন সেনাসদস্য স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবেন। তিনটি ইউনিয়ন নিয়ে পুলিশের একটি মোবাইল টিম টহল দেবে।

এছাড়াও পুলিশের মোবাইল টিম থাকবে ১০৪টি। এর মধ্যে প্রতিটি আসনে ৬টি করে বিশেষ মোবাইল টিম ৪২টি,  সাধারণ মোবাইল টিম ৪৯টি ও স্ট্রাইকিং হিসেবে থাকবে আরও ১৩টি টিম। নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবে ২৭ জন। এর মধ্যে বগুড়া সদর ও বগুড়া-৬ (সদর) আসনে ৪ জন। বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে ৩জন। বাকি ৫টি আসনে ৪জন করে ২০জন।

প্রার্থীদের অস্থায়ী নির্বাচনী অফিস থেকে ভোটের দিনের করণীয় সম্পর্কে দিক নির্দেশনা দেয়া হচ্ছে। ভোটাররা কোন কেন্দ্রে ভোট দেবেন এবং তাদের ভোটার নাম্বার কত তার ভোটার স্লিপ বাড়ি বাড়ি পৌছে দেয়ার কাজে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীর কর্মীরা।

তথ্যসূত্র: বিডি প্রতিদিন
এমইউ/০২:৫০/২৯ ডিসেম্বর

বগুড়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে