Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (20 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ১২-২৮-২০১৮

মহাজোট নেতাকর্মীদের এক জায়গায় এনেছেন সেলিমা আহমাদ

মহাজোট নেতাকর্মীদের এক জায়গায় এনেছেন সেলিমা আহমাদ

কুমিল্লা, ২৮ ডিসেম্বর- বিএনপির শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত কুমিল্লা-২ আসনের মহাজোট নেতাকর্মীদের দ্বন্দ্ব ঘুচিয়ে এক জায়গায় এনেছেন নৌকার প্রার্থী সেলিমা আহমাদ। নিটল-নিলয় গ্রুপের ভাইস চেয়ারম্যান সেলিমা আহমাদ বিশিষ্ট ব্যবসায়ী আবদুল মাতলুব আহমাদের স্ত্রী। তিনি বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির প্রতিষ্ঠাতা ও সভাপতি।

ধানের শীষের প্রার্থী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের প্রতিদ্বন্দ্বী নারী উদ্যোক্তা সেলিমা আহমাদের বাবার বাড়ি কুমিল্লার হোমনায়। তিনি উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি।

জাতীয় নির্বাচনে তাকে আওয়ামী লীগের মনোনয়ন অনেকটা ‘বিস্ময়’ হিসেবেই এসেছিল স্থানীয় নেতাকর্মীদের কাছে। তার মনোনয়নে ক্ষুব্ধ হয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন ২০০৮ সালের নির্বাচনে নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করে হেরে যাওয়া হোমনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুল মজিদ। তিনি ছাড়া সেলিমার ‘গলার কাঁটা’ হয়ে দাঁড়িয়েছিলেন বর্তমান এমপি ও জাতীয় পার্টির নেতা আমির হোসেন ভূইয়া।

এবার মহাজোটের মনোনয়ন না পেয়ে দলীয় প্রতীক লাঙ্গলের প্রার্থী হয়ে কিছুদিন প্রচার-প্রচারণা চালিয়েছিলেন তিনি। তবে সোমবার এক সভায় নির্বাচন থেকে সরে যাওয়ার ঘোষণা দিয়ে সেলিমা আহমাদকে সমর্থন জানান তিনি।

কুমিল্লা-২ আসনে নৌকার প্রার্থী সেলিমা আহমাদকে সমর্থন দিয়ে প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগ নেতা আব্দুল মজিদ।

কুমিল্লা-২ আসনে ১৯৭৩ সালের নির্বাচন ছাড়া আর কোনো নির্বাচনে নৌকা মার্কা জয়লাভ করতে পারেনি। বিএনপির প্রয়াত নেতা এম কে আনোয়ার এখানে চারবার নির্বাচন করে সবগুলোতে জয়লাভ করেন।

হোমনা পৌরসভা ও নয়টি ইউনিয়ন এবং তিতাস উপজেলারও নয়টি ইউনিয়ন নিয়ে গঠিত এ নির্বাচনী এলাকায় ভোটার দুই লাখ ৮৯ হাজার ৭৬৫ জন।

নৌকা ও ধানের শীষসহ এ আসনে নয় জন প্রার্থী হয়েছেন। অন্য প্রার্থীরা হলেন- জাকের পার্টির আব্দুল লতিফ স্বপন (গোলাপ ফুল), জাতীয় পার্টির মোহাম্মদ আমির হোসেন (লাঙ্গল), ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. আশরাফুল আলম (হাতপাখা), বিএনএফের মো. গোলাম মোস্তফা (টেলিভিশন), বাংলাদেশ তরিকত ফেডারেশনের মো. জাকির হোসেন (ফুলের মালা), বাংলাদেশ মুসলিম লীগের মো. নুরে আলম ভূইয়া (হারিকেন) ও স্বতন্ত্র মো. রবিউল ইসলাম (সিংহ)।

সূত্র: বাংলাদেশ প্রতিদিন

আর/০৮:১৪/২৮ ডিসেম্বর

কুমিল্লা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে