Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (25 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ১২-২৫-২০১৮

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের বিজয় দিবস উদযাপন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের বিজয় দিবস উদযাপন

টরন্টো, ২৪ ডিসেম্বর- গত ২২ ডিসেম্বর স্থানীয় মিজান অডিটোরিয়ামে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশান অব কানাডা আয়োজিত বাংলাদেশের বিজয় দিবস উদযাপন উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। জাঁকজমক এবং আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত এ অনুষ্ঠানটি হলভর্তি দর্শক-শ্রোতা প্রাণভরে উপভাগ করেন।
সাধারন সম্পাদক তাপস ভট্টাচার্য এর সঞ্চালনায় এবং সার্বিক তত্তাবধানে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি বাহাউদ্দিন আহামেদ বাহার। 
শুরুতে সব্যসাচী চক্রবর্তী সবাইকে স্বাগত জানিয়ে আসন গ্রহন করার জন্য আহ্বান জানান। সভাপতি মহোদয় তার সুচনা বক্তৃতাই সবাইকে যথা সময়ে অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে সংগঠন আয়োজিত সমস্ত অনুষ্ঠানে যোগ দিয়ে সফল করার জন্য আহ্বান জানান।
মুল অনুষ্ঠানের শুরুতে শহীদদের স্মৃতির প্রতি সম্মান দেখিয়ে ১ মিনিট নিরবতা পালন এবং বাংলাদেশ এবং কানাডা এর জাতীয় সঙ্গীত পরিবেশনা করা হয়।
আলোচনা সভায় অংশগ্রহণ করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর গ্যাজুয়েট সৈয়দ ফখরুদ্দিন, এক দফার প্রবক্তা, চট্টগ্রাম শার্দূল মরহুম এম এ আজিজ এর সুযোগ্য সন্তান শামসুদ্দিন খালেদ সেলিম এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশান অব কানাডা এর প্রতিষ্ঠাতা সভাপতি এবং বিশিষ্ট মুক্তিযোদ্ধা ইলিয়াস মিয়াঁ। সভায় আলোচকবৃন্দ আমাদের স্বাধীনতার ইতিহাস তুলে ধরেন এবং
মুক্তিযুদ্ধের মূল চেতনার আঙ্গিকে আমাদের নতুন প্রজম্মকে এই বিদেশের মাটিতে গড়ে তোলার আহ্বান জানান এবং তাদের কে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানানোর উপর গুরুত্ত আরোপ করেন।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্যায়ে সাংস্কৃতিক সম্পাদক কানিজ ফাতেমার পরিচালনায়, অনুপ সেনগুপ্ত এবং সব্যসাচি চক্রবর্তী এর সম্পাদনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে অংশগ্রহণ করেন আমদের গ্র্যাজুয়েটদের পরবর্তী প্রজন্ম অর্থাৎ তাদের সন্তান সন্ততিরা। আরও অংশগ্রহণ করেন মুক্তা পাল, হুমায়ন কবির, মেহজাবিন এবং আব্দুল বাসিত। এই পর্বে এই দেশে জন্ম আর বেড়ে ওঠা পরবর্তী প্রজন্মের শিশু শিল্পীদের কণ্ঠে দেশের গান সকল দর্শকের মন ছুঁয়ে যায়। অনুষ্ঠানে তবলায় সঙ্গত করেন বিশিষ্ট তবলা বাদক দোলন সিংহ রায়।
অনুষ্ঠানের তৃতীয় পর্যায়ে অথিতিদের নৈশ ভোজে আপ্যায়ন করা হয়।
অনুষ্ঠানটি সফল করতে সার্বিক সহায়তা করেন, যথাক্রমে সমর পাল, এম তোহা, সরয়ার জামান, নাজমুল মুন্সি, সাধন কুমার রয়, বিশ্বজিত পাল, তানভি হক, কানিজ ফাতেমা, অনুপ সেনগুপ্ত, সব্যসাচী চক্রবর্তী, কামরুল ইসলাম, হুমায়ুন কবির, দেবরাজ বিশ্বাস, হাসান তারিক চৌধুরী, তানভির রিয়াজি আলম, স্বপন নাথ, নাসিমা বেগম লাভলি, মোহাম্মদ আজম, মোহাম্মদ গিয়াস উদ্দিন, জহিরুল হক, শরিফা কামাল মসী,তেহেযিনা এমদাদ নূপুর সহ কার্যকরী কমিটির সকল সদস্য এবং সদস্যাবৃন্দ।

কানাডা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে