Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৬ নভেম্বর, ২০১৯ , ২ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (25 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-২৫-২০১৮

শেরপুর-১ আসনে বিএনপির প্রার্থী ডা. সানসিলার ওপর হামলা

শেরপুর-১ আসনে বিএনপির প্রার্থী ডা. সানসিলার ওপর হামলা

শেরপুর, ২৪ ডিসেম্বর- শেরপুর-১ সদর আসনে দেশের সর্বকনিষ্ঠ এবং বিএনপির প্রার্থী ডা. সানসিলা জেবরিন প্রিয়াংকার গাড়িবহরে হামলার অভিযোগ উঠেছে। হামলার সময় ১০ নেতা-কর্মী আহত হয়েছেন বলে দাবি করেছেন ডা. সনিসিলা। শেরপুর জেলা কার্যালয়ের সামনে সাংবাদিকদের উদ্দেশে দেয়া বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

তিনি বলেন, সোমবার (২৪ ডিসেম্বর) বিকেল ৪ টার দিকে সদর উপজেলা ঘুঘুরাকান্দি এলাকায় পাজারো গাড়িতে করে মাসহ অন্যান্য আত্মীয়-স্বজন ও দলের নেতা-কর্মীদের নিয়ে গণসংযোগে বেরিয়েছিলাম। বেলা সাড়ে ৪ টার দিকে ঘুঘুরাকান্দি গ্রামে পৌঁছালে সেখানে প্রতিপক্ষের নেতা-কর্মীরা গণসংযোগে বাধা দিয়ে গাড়িটি ফিরিয়ে দেয়। সেখান থেকে ফিরে আসার সময় পেছন থেকে লাঠিসোটা নিয়ে হামলা করে গাড়ির পেছনের ও দুই পাশের কাঁচ ভেঙে ফেলে তারা। এবং গাড়িতে থাকা লোকজনের ওপর হামলা করে।

এই ঘটনায় তার খালা-ভাইসহ অন্তত ১০ জন নেতাকর্মী আহত হন বলে জানান ডা. সানসিলা।

এদিকে শেরপুর-১ সদর আসনের বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী ডা. সানসিলা জেবরিন প্রিয়াংকাতার দলের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা ও গ্রেফতার এবং নির্বাচনী এজেন্টদের হুমকি দেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন। সোমবার শহরের মাধবপুরের প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে এ সংবাদ সম্মেলন করেন।

ডা. সানসিলা জেবরিন প্রিয়াংকা অভিযোগ করেন, তিন দিন আগে ১০৭ জনের নামে বিস্ফোরক আইনে মামলা দেয়া হয়েছে। এই ১০৭ জনের মধ্যে আমার স্টিয়ারিং কমিটির সদস্যরাও আছেন। গাজীরখামার খরখরিয়া ও ধলা বাকেরকান্দা এলাকায় নৌকা প্রতীক নিজেরাই পুড়িয়ে আমার নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে।

এ সময় বিএনপি প্রার্থী প্রিয়াংকা আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সভাপতি হুইপ মো. আতিউর রহমান আতিককে উদ্দেশ করে বলেন, আমি আপনার সন্তানের মতো। আমি আপনার থেকে রাজনৈতিকভাবে কম জ্ঞানের অধিকারী। কিন্তু আমি যেহেতু আপনার সন্তানের মতো আপনি আমাকে আমার কাজ করতে দিন।

প্রিয়াংকা বলেন, আমি জানি আপনি আমাকে গণনায় ধরছেন না। যদি তাই হয়ে থাকে তাহলে আমি মনে করব আমার নেতাকর্মীদের ধরার মাধ্যমে বোঝা যাচ্ছে আপনি ভয় পাচ্ছেন। কাজেই আপনি আমার নেতাকর্মীদের ধরবেন না। দয়া করে তাদেরকে হেরেজমেন্ট করবেন না এবং আমার ওপর আক্রমণ চালাবেন না।

তিনি আরও বলেন, একটি নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড থাকা দরকার। যেটা হচ্ছে না। আমি জানি পুলিশ প্রশাসন নিরপেক্ষভাবে কাজ করতে চায় কিন্তু প্রেসারের কারণে করতে পারছে না। তাদের কাছে আমার অনুরোধ আপনারা আমাদের দিকে দয়া করে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করে দেবেন। আগামী ৩০ ডিসেম্বর আমরা একটি সুন্দর সুষ্ঠু নির্বাচন কামনা করছি।

এ সময় তার মা এবং দলের বিভিন্ন স্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

ডা. প্রিয়াংকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক কারাবন্দি হযরত আলীর পরিবর্তে বিএনপির মনোনয়ন পেয়েছেন। হযরত আলী ঋণখেলাপিসহ একাধিক মামলার আসামি হয়ে প্রায় ৪ মাস ধরে কারাভোগ করায় তার বদলে প্রার্থী হয়েছেন তার ২৫ বছর ৬ মাস বয়সের চিকিৎসক মেয়ে প্রিয়াংকা।

উল্লেখ্য এর আগে, মঙ্গলবার (১৮ ডিসেম্বর) দুপুরে মাধবপুরে নির্বাচনী অফিসে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে অভিযোগ করে তিনি বলেন, নির্বাচন যতই এগিয়ে আসছে আমার সমর্থকদের উপর অত্যাচার নির্যাতন ততই বাড়ছে। চারদিন যাবৎ আমার মাধবপুরস্থ নির্বাচনের প্রধান ক্যাম্প পুলিশ বন্ধ করে দিয়েছে। বাসার সামনে সব সময় পুলিশ অবস্থান করে। নেতাকর্মীরা বাসায় আসলেই আটক করে নিয়ে যাওয়া হয়। নির্বাচনী এলাকায় পুলিশ পোষ্টার টানাতে দিচ্ছে না।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে প্রিয়াংকা অভিযোগ করে বলেন, শুরু থেকেই আমাদের বিভিন্ন স্তরের নেতাকর্মীদের মিথ্যা ও গায়েবি মামলায় গ্রেফতার করা হচ্ছে। আমার বাবা জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মো. হযরত আলী মূল প্রার্থী থাকলেও তাকে প্রায় সাড়ে তিন মাস যাবত বিভিন্ন গায়েবি মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে রাখা হয়েছে।

এ সময় তিনি জীবন গেলেও ৩০ ডিসেম্ভর পর্যন্ত নির্বাচনী মাঠে থাকবেন বলে ঘোষণা দেন।

সানসিলা জানান, ধানের শীষের জোয়ার দেখে সরকারি দলের লোকজন আমাদের বেশ কয়েকটি নির্বাচনী ক্যাম্প ভাঙচুর করেছে। এ আসনে দীর্ঘ ২২ বছর পর ধানের শীষের প্রতীকের প্রার্থী হওয়ায় স্থানীয় ভোটাররা এবার উজ্জীবিত হয়ে উঠেছেন ধানের শীষে ভোট দেওয়ার জন্য। আর তাই স্থানীয় পুলিশ প্রশাসন এ আসনের নৌকা প্রতীকের প্রার্থীকে বিজয়ী করতে আমাদের মাঠে নামতে দিচ্ছে না।

সূত্র: বিডি২৪লাইভ

আর/০৮:১৪/২৪ ডিসেম্বর

শেরপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে