Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯ , ৭ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (28 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-২২-২০১৮

নরসিংদীতে বিএনপি প্রার্থী মঞ্জুর নির্বাচনী ক্যাম্পে হামলা, ছাত্রী গুলিবিদ্ধ

নরসিংদীতে বিএনপি প্রার্থী মঞ্জুর নির্বাচনী ক্যাম্পে হামলা, ছাত্রী গুলিবিদ্ধ

নরসিংদী, ২২ ডিসেম্বর- নরসিংদীতে বিএনপি প্রার্থী মঞ্জুর এলাহীর প্রধান নির্বাচনী ক্যাম্পে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এ সময় দুর্বৃত্তদের ছোড়া গুলিতে মাহিয়া (৮) নামে এক মাদরাসাছাত্রী গুলিবিদ্ধ হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ১০ জন।

এ সময় বিএনপির দলীয় কার্যালয়সহ একটি প্রাডো জিপসহ ছয়টি গাড়ি ও ২০টি মোটরসাইকেল ভাঙচুর করেছে হামলাকারীরা। শনিবার দুপুরে শিবপুর কলেজ গেট ধিমান মার্কেট এলাকায় এ ঘটনা ঘটে। আহত মাহিয়া শিবপুরের এলাকার মৃত জালাল মিয়ার মেয়ে ও শিবপুর দারুল উলুম ইসলামিয়া মহিলা মাদরাসার দ্বিতীয় শ্রেণির ছাত্রী।

পুলিশ ও বিএনপি নেতাকর্মীরা জানায়, শনিবার দুপুরে নরসিংদী-৩ আসনের বিএনপির প্রার্থী মঞ্জুর এলাহী শতাধিক নেতাকর্মী ও গাড়িবহর নিয়ে শিবপুর কলেজ গেট এলাকায় বিএনপির নির্বাচনী ক্যাম্প উদ্বোধন করতে যান। নির্বাচনী ক্যাম্প উদ্বোধন শেষে সভা করছিল নেতাকর্মীরা। এ সময় চারটি মাইক্রোবাসে করে মুখোশ পরা ২৫-৩০ জন দুর্বৃত্ত হঠাৎ হামলা চালায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, এ সময় দুর্বৃত্তরা এলোপাতাড়ি গুলিবর্ষণ শুরু করেন। ভাঙচুর করা হয় দলীয় কার্যালয়, মোটরসাইকেল ও গাড়ি। এ সময় দুর্বৃত্তদের ছোড়া গুলিতে নির্বাচনী ক্যাম্পের ওপর অবস্থিত শিবপুর দারুল উলুম ইসলামিয়া মহিলা মাদরাসার দ্বিতীয় শ্রেণির ছাত্রী মাহিয়া গুলিবিদ্ধ হয়। আহত হয় আরও ১০ জন। পরে মাহিয়াসহ আহতদের উদ্ধার করে শিবপুর স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকরা গুলিবিদ্ধ মাহিয়াকে নরসিংদী জেলা হাসপাতালে পাঠান।

প্রত্যক্ষদর্শী ও আহত পথচারী এমএ সিদ্দিত কাঞ্চন বলেন, আমরা রাস্তার পাশে দাঁড়ানো ছিলাম। প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে হঠাৎ বৃষ্টির মতো গুলি শুরু করে মুখোশ পরা একদল যুবক। এ সময় গাড়ি ও হোন্ডা ভাঙচুর করে তারা। মানুষ দৌড়াদৌড়ি করে পালানোর চেষ্টা চালায়। এ সময় মাদরাসার ভেতরে থাকা এক ছাত্রী গুলিবিদ্ধ হয়।

শিবপুর দারুল উলুম ইসলামিয়া মহিলা মাদরাসার সহকারী শিক্ষক মো. তছলমি উদ্দনি বলেন, গুলাগুলির সময় মাহিয়া শ্রেণিকক্ষের বারান্দায় ছিল। এক শ্রেণিকক্ষ থেকে বারান্দা দিয়ে অপর শ্রেণিকক্ষে যাচ্ছিল। যাওয়ার সময় গুলবিদ্ধি হয় মাহিয়া।

বিএনপি প্রার্থী মঞ্জুর এলাহী বলেন, পূর্ব নির্ধারিত সিডিউল অনুযায়ী শনিবার দিনভর শিবপুরের মাছিমপুর ইউনিয়নে গণসংযোগ ও প্রচারণা করছিলাম। হঠাৎ থানা পুলিশ বলল সেখানে আওয়ামী লীগ প্রার্থী প্রচারণা চালাবে। বিএনপি নেতাদের সেখানে যাওয়া যাবে না। পরে মাছিমপুরের প্রচার বাতিল করে দলীয় কার্যালয়ে নির্বাচনী সভা করছিলাম। হঠাৎ আমাদের ওপর হামলা করা হয়। আমরা যতই সংঘাত এড়িয়ে চলি, তারা ততবেশি আমাদের ওপর হামলা চালাচ্ছে। আমরা ভোট চাইতে পারছি না। ইসি ও সরকারের কাছে জানতে চাই, এর নাম কি লেভেল প্লেয়িং ফিল্ড? নির্বাচন উপলক্ষে এখন ভাড়াটে সন্ত্রাসী ও অস্ত্রধারীদের বাজার জমজমাট হয়ে উঠেছে। কমেছে মানুষের নিরাপত্তা।

এ বিষয়ে শিবপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, বিএনপি নেতাকর্মীরা নির্বাচনী প্রচারণা চালানোর প্রস্তুতি নিচ্ছিল। এরই মধ্যে কয়েকজন দুর্বৃত্ত হামলা চালিয়ে বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে। খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। তবে কে বা কারা হামলা চালিয়েছে সে ব্যাপারে আমরা কিছুই জানি না।

সূত্র: জাগোনিউজ

আর/১০:১৪/২২ ডিসেম্বর

নরসিংদী

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে