Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২০ অক্টোবর, ২০১৯ , ৫ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (25 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ১২-১৭-২০১৮

রাঙামাটিতে আবার আওয়ামী লীগ-বিএনপির ধাওয়া-পাল্টা ধাওয়া

রাঙামাটিতে আবার আওয়ামী লীগ-বিএনপির ধাওয়া-পাল্টা ধাওয়া

রাঙামাটি, ১৭ ডিসেম্বর- আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণাকে কেন্দ্র করে রাঙামাটিতে আওয়ামী লীগ ও বিএনপির নেতা-কর্মীদের মধ্যে আবারও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় আহত হয়েছেন উভয় পক্ষের ২৪ জন নেতা-কর্মী। রোববার রাত সাড়ে ৮টার দিকে শহরের ভেদভেদী মুসলিম পাড়াতে এ ঘটনা ঘটে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনার পরে তাৎক্ষণিক সংবাদ সম্মেলন করে জেলা আওয়ামী লীগ ও বিএনপির নেতারা। এসময় বিএনপির প্রার্থী মনি স্বপন দেওয়ান অভিযোগ করে বলেন, নির্বাচনকে সামনে রেখে স্থানীয় বিএনপির নেতা-কর্মীদের সাথে নিয়ে তিনি শহরের ভেদভেদী মুসসিম পাড়ায় গণসংযোগ করতে যান। একই সময় আওয়ামী লীগের প্রার্থী দীপংকর তালুকদারের পক্ষে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফিরোজা বেগমও দলবল নিয়ে ওই এলাকায় প্রচারণায় আসে। এসময় বিনা উসকানিতে বিএনপির নেতা-কর্মীদের ওপর ই্ট-পাটকেল নিক্ষেপ করে এবং লাঠি চার্জ করে। এসময় বিএনপির প্রায় ২০ জন নেতা-কর্মী মারাত্মক আহত হন।

অন্যদিকে একই ঘটনার জন্য সংবাদ সম্মেলন করেন মহিলা আওয়ামী লীগের সংসদ সদস্য ফিরোজা বেগম বলেন, ভেদভেদী এলাকায় স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মীরা নির্বাচনের গণসংযোগে যায়। এসময় বিএনপির নেতা-কর্মীরা অতর্কিত হামলা করে। তাদের লাঠি, ইট-পাটকেলের আঘাতে আমাদের চার জন মারাত্মক আহত হয়েছেন। এ ঘটনায় রাঙামাটি কোতয়ালী থানায় দলের পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলম জানান, ঘটনার খবর পেয়ে পুলিশ দ্রুত পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে ওই এলাকায় স্বাভাবিক অবস্থা বিরাজ করছে। এই ঘটনায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

প্রসঙ্গ, এর আগে রোববার সকালে বাঘাইছড়ি উপজেলায় শহীদ মিনারে ফুল দেওয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপির নেতা-কর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। সেসময় উপজেলা আওয়ামী লীগের পাঁচজন এবং বিএনপির ১৭ নেতা-কর্মী আহত হয়। এ ঘটনার পর রাঙামাটিতে চাপা উৎকুণ্ঠা বিরাজ করছে।

তথ্যসূত্র: বিডি প্রতিদিন
এমইউ/০৯:৩৭/১৭ ডিসেম্বর

রাঙ্গামাটি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে