Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ১২-১৫-২০১৮

আব্দুল্লাহ আল নোমান‘বহিরাগত’

আব্দুল্লাহ আল নোমান‘বহিরাগত’

চট্টগ্রাম, ১৫ ডিসেম্বর- বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও দেশের ভোটাধিকার রক্ষার জন্য ধানের শীষ প্রতীকে ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম-১০ (ডবলমুড়িং) আসনের বিএনপি প্রার্থী আব্দুল্লাহ আল নোমান। কিন্তু বিএনপির এ প্রার্থীকে ‘বহিরাগত’ বলে মন্তব্য করেছেন এ আসনের আওয়ামী লীগ প্রার্থী ডা. আফসারুল আমীন।

শুক্রবার (১৪ ডিসেম্বর) গণসংযোগে তিনি এ কথা বলেন।

নগরীর মনছুরাবাদ ওয়াপদা কলোনির মসজিদে জুমার নামাজ শেষে নেতাকর্মীদের নিয়ে গণসংযোগ করেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও চট্টগ্রাম-১০ (ডবলমুড়িং) আসনের বিএনপি প্রার্থী আব্দুল্লাহ আল নোমান।

এ সময় তিনি বলেন, ‘দেশের মানুষ শান্তিতে নেই, সরকারের অত্যাচারে মানুষ অতিষ্ঠ। বিনা কারণে মামলা, গ্রেফতার করছে। মানুষের কথা বলার অধিকার কেড়ে নিচ্ছে। তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাগারে রেখেছে। এমনকি জাতীয় নেতা ড. কামালের উপর হামলা করছে। দেশে আইনের শাসন বলতে কিছুই নেই।’ এ অত্যাচার থেকে মুক্তির জন্য ধানের শীষে ভোট দেয়ার আহ্বান জানান নোমান।

এ সময় প্রচারণায় অংশ নেন নগর বিএনপির যুগ্ম সম্পাদক আবদুল মান্নান, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ-সভাপতি আহমেদুল আলম চৌধুরী রাসেল, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি কে. আলম প্রমুখ।

অপরদিকে দুপুর ১২টায় নগরের ২৫ নম্বর রামপুর ওয়ার্ড এলাকায় গণসংযোগ করেন আওয়ামী লীগ প্রার্থী ডা. আফসারুল আমীন। পরে তিনি ঈদগাঁ মোড় চত্বরে আয়োজিত সমাবেশে বক্তব্য দেন।

ডা. আফসারুল আমীন বলেন, ‘ধানের শীষ প্রার্থী আবদুল্লাহ আল-নোমান এ এলাকার সন্তান নন। তিনি এ আসনের ভোটারও নন। তার বাড়ি রাউজান। এ এলাকায় তিনি বহিরাগত। আর আমি এ এলাকারই সন্তান। এলাকার আলো- হাওয়া, জল-মাটি আমার গায়ে। আমি আপনাদের ছেলে হয়ে বিগত সময়ে এলাকার উন্নয়নে নিজেকে নিবেদন করেছি।’

তিনি আরও বলেন, ‘এবার যদি আমাকে সুযোগ দেন তাহলে এলাকার অসমাপ্ত উন্নয়ন কাজ সম্পন্ন করে এলাকাকে নগরীর দর্শনীয় স্থানে পরিণত করবো।’

এ সময় তার সঙ্গে প্রচারণায় ছিলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, প্যানেল মেয়র নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, নগর আওয়ামী লীগ প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য আবদুল মান্নান ফেরদৌস, নগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকা, মহিলা আওয়ামী লীগ নেত্রী নাসরিন আকতার প্রমুখ।

উল্লেখ্য, ২০০৮ সালের নির্বাচনের আগে চট্টগ্রাম-১০ আসনটির সীমানা পুনর্বিন্যাস করে বন্দর ও পতেঙ্গা এলাকাকে নিয়ে আলাদা চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) সংসদীয় আসন গঠন করা হয়। সেবারই প্রথম চট্টগ্রাম-১০ আসনে বিনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান ধানের শীষের প্রার্থী হন। সেই ধারবাহিকতায় তিনি এবারও এ আসনে বিএনপির প্রার্থী। তবে এর আগে ১৯৯১ ও ২০০১ সালে তিনি চট্টগ্রাম-৯ (কোতোয়ালি) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

অপরদিকে, চট্টগ্রাম-১০ আসনের অন্তর্ভুক্ত হালিশহরেই পৈত্রিক বাড়ি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. আফসারুল আমীনের। ১৯৯৬ থেকে টানা পাঁচবার আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া আফছারুল আমীন ২০০৮ সালে ৯ হাজার ২৯১ ভোটের ব্যবধানে প্রথমবারের মতো বিএনপির প্রার্থী আবদুল্লাহ আল নোমানকে পরাজিত করে সংসদ সদস্য নির্বাচিত হন।

তথ্যসূত্র: জাগোনিউজ
এমইউ/১১:০২/১৫ ডিসেম্বর

চট্টগ্রাম

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে