Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২৫ মে, ২০১৯ , ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (25 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-০৭-২০১৮

বিএনপির তিন শতাধিক নেতাকর্মীর নামে গ্রেফতারি পরোয়ানা

বিএনপির তিন শতাধিক নেতাকর্মীর নামে গ্রেফতারি পরোয়ানা

লালমনিরহাট , ০৭ ডিসেম্বর- লালমনিরহাটে বিএনপির বিজয় দিবস উপলক্ষে শোভাযাত্রায় আওয়ামী লীগের বাধা দেওয়াকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় আহত পুলিশ সদস্য দায়ের করা মামলায় বিএনপির ৩২৭ জন নেতাকর্মীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) দুপুরে লালমনিরহাটের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান মন্ডল এ আদেশ দেন। এ মামলায় পুলিশ ৪১৯ জনের নামে চার্জশিট দাখিল করেন।

জানা গেছে, ২০১৭ সালের ১৬ ডিসেম্বর বিজয় দিবসের শোভাযাত্রায় আওয়ামী লীগ ও বিএনপির মাঝে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় দায়িত্ব পালন করতে গিয়ে ইট পাটকলের আঘাতে তৎকালীন অতিরিক্ত পুলিশ সুপার (এ-সার্কেল) সুশান্ত সরকার, সদর থানার ওসি মাহফুজ আলম, উপ-পরিদর্শক (এসআই) আলমগীর হোসেন এবং দুইজন কনস্টবল আহত হন।

পরদিন এ ঘটনায় বিএনপির ২৮ জন নেতাকর্মীর নামসহ অজ্ঞতনামা আরও ৩শ থেকে ৪শ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন সদর থানার উপ-পরিদর্শক (এসআই) আলমগীর হোসেন। মামলাটি দীর্ঘদিন তদন্ত শেষে বৃহস্পতিবার ৪১৯ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মাইনুল হক।

এ মামলার প্রধান আসামি সদর উপজেলার বড়বাড়ির বাসিন্দা হারুন মিয়া তথ্যপ্রযুক্তি আইনের অপর একটি মামলায় ঢাকা কারাগারে রয়েছেন। মামলার অপর এক আসামি লালমনিরহাট কারাগারে রয়েছেন।

অভিযোগপত্র পর্যালোচনা করে আদালতের বিচারক অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান মন্ডল ৩২৭ আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

মামলাটির তদন্ত কর্মকর্তা সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মাইনুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মামলাটি তদন্ত করে ৪১৯ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হলে আদালত ৩২৭ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

বিষয়টি নিশ্চিত করে লালমনিরহাটের কোর্ট পরিদর্শক (ওসি) জাহাঙ্গীর আলম জানান, আদালত এ মামলায় ৩২৭ আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন। আসামিদের সংশ্লিষ্ট থানায় আদালতের আদেশনামা আজকের মধ্যেই পাঠানো হবে।

এ বিষয়ে লালমনিরহাট জেলা বিএনপির সভাপতি ও লালমনিরহাট-৩ আসনের বিএনপি মনোনীত প্রার্থী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু বলেন, নির্বাচনে ফাঁকা ফিল্ডে গোল দেয়ার জন্যই এই গায়েবি আদেশ। অথচ চার্জশিট দেয়ার আগে এই মামলায় বিএনপির মাত্র ২৮ জনের নাম উল্লেখ করা হয়েছিল।

এইচ/১০:৫৯/০৭ ডিসেম্বর

লালমনিরহাট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে