Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৭ জুলাই, ২০১৯ , ১ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (35 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ১২-০৭-২০১৮

নওগাঁর মানুষ এমপি হিসেবে চায় জলিলপুত্রকে

নওগাঁর মানুষ এমপি হিসেবে চায় জলিলপুত্রকে

নওগাঁ, ০৭ ডিসেম্বর- আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন। নওগাঁর ছয়টি সংসদীয় আসনে ৩৮ জন প্রার্থী তাদের মনোনয়পত্র জেলা রির্টানিং কর্মকতা ও জেলা প্রশাসকের কাছে জমা দিয়েছেন। এসব প্রার্থীর মধ্যে একেবারে নতুন মুখ নৌকার মাঝি কনিষ্ঠ প্রার্থী জেলা আ.লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এবং জেলার ইয়াং বাংলা অর্গানাইজার ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন (২৭)।

তিনি সাবেক বাণিজ্যমন্ত্রী মরহুম আব্দুল জলিলের ছেলে। তিনি নওগাঁ-৫ সদর আসন থেকে নৌকা প্রতীকে নির্বাচন করছেন।

জানা গেছে, ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন ‘ও’ লেভেল স্কলাসটিকা স্কুল এবং ‘লন্ডন কলেজ অফ লিগ্যাল স্ট্যাডিজ’ থেকে ‘এ’ লেভেল সম্পন্ন করেন। ২০১৪ সালে তিনি ‘সিটি ল স্কুল’ থেকে ব্যারিস্টার পড়াশুনা শেষ করেন। এরপর ঢাকাতে আইন পেশায় মনোনিবেশ করেন। তারা দুই ভাই ও দুই বোন।

গত ২৫ নভেম্বর নিজাম উদ্দিন জলিল জনকে আ.লীগ থেকে মনোনীত একটি চিঠি দেয়া হয়। তাকে মনোনীত করায় আ.লীগের নেতাকর্মীরা নওগাঁ শহরের বিভিন্নস্থানে মিষ্টি মুখ এবং আনন্দ উল্লাস করেন। পরদিন মুক্তিযোদ্ধা আব্দুল মালেক এমপিকে একই আসন থেকে আ.লীগের মনোনয়নের চিঠি দেয়া হয়। গত ২ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে তাদের দু’জনের কাগজপত্র সঠিক বলে ঘোষণা করেন জেলা রির্টানিং কর্মকতা ও জেলা প্রশাসক মিজানুর রহমান।

তবে শেষ পর্যন্ত এ আসন থেকে আ.লীগের টিকিট পাবেন জলিলপুত্র এবং তিনি নৌকার মাঝি হয়ে বিজয়ের মালা গলায় পরবেন বলে মনে করছেন নেতাকর্মীরা। মনোনয়নের পর থেকে নিজাম উদ্দিন জলিল জন তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ করছেন। তার বাবা আব্দুল জলিল ছিলেন নওগাঁর সর্বস্তরের মানুষের ভালোবাসার পাত্র। দলমত নির্বিশেষে তিনি মানুষকে ভালোবেসেছেন এবং কাছে টেনে নিয়েছেন।

সেদিক থেকে বিবেচনা করেই বাবার অবর্তমানে নওগাঁবাসী জলিলপুত্র নিজাম উদ্দিন জলিল জনকে আগামীতে নৌকার মাঝি হিসেবে দেখতে চাইছেন। দলমত নির্বিশেষে তাকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন বলে মনে করছেন নওগাঁবাসী।

নিজাম উদ্দিন জলিল জন বলেন, বাবা সারাজীবন মানুষের কল্যাণে কাজ করে গেছেন। তিনি নওগাঁবাসীর জন্য অনেক উন্নয়ন করেছেন। এখনও নওগাঁর উন্নয়নে অনেক কাজ অসমাপ্ত রয়েছে।

তিনি বলেন, আমি রাজনৈতিক পরিবারের সন্তান। সাধারন জনগণ আমাকে চাইছেন। তাদের ভালোবাসায় আমি এগিয়ে যেতে চাই। জননেত্রী শেখ হাসিনা আমাকে মনোনীত করেছেন। আমি নির্বাচনে বিজয়ী হতে পারলে বাবার অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করব ইনশাআল্লাহ এবং তার ইচ্ছাগুলো পূরণ করতে চাই।

উল্লেখ্য, এ আসন থেকে জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধলু নির্বাচন করছেন।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/০৭ ডিসেম্বর

নওগা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে