Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ১২-০৬-২০১৮

পৃথিবীর চারপাশে ঘুরছে এলিয়েনরা!

পৃথিবীর চারপাশে ঘুরছে এলিয়েনরা!

পৃথিবীই কি এই ব্রহ্মাণ্ডে একমাত্র জায়গা যেখানে প্রাণের অস্তিত্ব রয়েছে? এই প্রশ্নের উত্তর বিজ্ঞানীরা খুঁজে চলেছেন নিরন্তর। এরই মধ্যে আশ্চর্য দাবি করলেন নাসার বিজ্ঞানী। জানিয়ে দিলেন, ভিনগ্রহ থেকে প্রাণীরা এসে হয়তো এরই মধ্যে নেমে পড়েছে পৃথিবীতে!

আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘মিরর’-এ প্রকাশিত এক প্রতিবেদন এমনটাই জানিয়েছে।

প্রতিবেদন থেকে জানা যায়, ‘নাসা এমেস রিসার্চ সেন্টার’-এর এক কম্পিউটার বিজ্ঞানী সিলভানো পি কলোম্বানো জানিয়েছেন, মানুষ হয়তো টেরই পাচ্ছে না ভিনগ্রহীরা পৃথিবীতে এসে বাসা বেঁধেছে। কেবল তাদের অদ্ভূত আকৃতি ও চেহারার কারণে তারা দৃশ্যমান হচ্ছে না।
কলোম্বানোর দাবি, হতেই পারে অন্য গ্রহের বাসিন্দারা কার্বন দিয়ে তৈরি নয়। তারা এমন কোনও উপাদানে তৈরি যে মানুষ তাদের দেখতেই পাচ্ছে না। 

তার গবেষণাপত্রে এ বিষয়ে তার বক্তব্য জানাতে গিয়ে তিনি এমনটাই লিখেছেন। এজন্য অন্যান্য পদ্ধতিতে অন্বেষণ চালিয়ে বিষয়টি খতিয়ে দেখা দরকার বলে তিনি জানান।

মানুষের প্রযুক্তিগত বিদ্যা যে খুব পুরনো নয়, সে কথা মনে করিয়ে দিতে কলোম্বানো জানান, মানব ইতিহাসে প্রযুক্তির উন্নতির সময়সীমা ১০ হাজার বছর। আর বিজ্ঞানের অভূতপূর্ব উন্নতির ইতিহাস মাত্র ৫০০ বছরের। 

কেবল কলোম্বানোই নন, বিজ্ঞানী ম্যাগি আদ্রেইন পোককও জানিয়েছেন, হয়তো অন্য গ্রহের প্রাণীরা এমন অন্য রকম দেখতে, যে মানুষ তাদের হদিশই পাচ্ছে না।

এমইউ/১০:৫৬/০৬ ডিসেম্বর

বিচিত্রতা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে