Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২০ আগস্ট, ২০১৯ , ৪ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (37 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-০৪-২০১৮

নরসিংদী ৩ আসনে নৌকার জয়ে প্রধান বাধা এমপি সিরাজ

নরসিংদী ৩ আসনে নৌকার জয়ে প্রধান বাধা এমপি সিরাজ

নরসিংদী, ০৪ ডিসেম্বর- নরসিংদী-৩ (শিবপুর) আসনের আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন জহিরুল হক ভূঞা মোহন। তিনি নরসিংদী জেলা আওয়ামী লীগের সহসভাপতি। এই আসনের বর্তমান সাংসদ মো. সিরাজুল ইসলাম মোল্লা। তিনি আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য। এবার দলীয় মনোনয়ন চেয়েও পাননি তিনি। এতে তাঁর অনুসারী দলের কর্মী-সমর্থকরা হতাশ। তাই তাদের অনুরোধে দশম সংসদ নির্বাচনের মতো এবারো স্বতন্ত্র পদে প্রার্থী হয়েছেন তিনি। এতে স্থানীয়রা মনে করছেন নৌকার জয়ে প্রধান বাধা বিএনপি নয়, বর্তমান সাংসদ সিরাজুল ইসলাম মোল্লা।

স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, শিবপুর উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত সংসদীয় আসন নরসিংদী-৩ (শিবপুর)। বিএনপির সাবেক মহাসচিব ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী প্রয়াত আবদুল মান্নান ভূঁইয়া এখান থেকে টানা চারবার সংসদ সদস্য নির্বাচন হয়েছিলেন। ২০০৮ সালের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আবদুল মান্নান ভূঁইয়াকে পরাজিত করে নৌকা প্রতীকে সাংসদ নির্বাচিত হন জহিরুল হক ভূঞা মোহন। সে সময় দলীয় নেতাকর্মী হাতে ক্ষমতা ছেড়ে দিয়ে সমালোচিত হন তিনি। ২০১৪ সালের নির্বাচনে নৌকার প্রার্থী জহিরুল হক ভূঞাকে পরাজিত করে স্বতন্ত্র সাংসদ নির্বাচিত হন মো. সিরাজুল ইসলাম মোল্লা। সাংসদ নির্বাচিত হওয়ার পর গত পাঁচ বছরে সরকারের পাশাপাশি ব্যক্তিগতভাবেও এলাকায় ব্যাপক উন্নয়ন সাধন করেন। এতে এলাকায় ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেন তিনি।এরই ধারাবাহিকতায় এবার তিনিসহ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়েছেন আটজন।

দুইদিন বিভিন্ন গণমাধ্যমে দলের দেওয়া তথ্য মতে মনোনয়নপ্রাপ্ত সিরাজুল ইসলাম মোল্লার নাম প্রকাশ পেলেও প্রকৃতপক্ষে মনোনয়ন পান জহিরুল হক ভূঞা মোহন। এতে তাঁর অনুসারী ও দলের নেতা কর্মীরা ব্যাপকভাবে হতাশ হন। পরবর্তীতে দলীয় কর্মী সমর্থকদের অনুরোধে স্বতন্ত্র প্রার্থী হন তিনি। এতে উপজেলা আওয়ামী লীগের শীর্ষ নেতৃবৃন্দরা হয়ে পড়েছেন বিভক্ত। এতে দলের সাংগঠনিক অবস্থা ভেঙে পড়ার আশঙ্কায় দুঃশ্চিন্তায় পড়েছেন তাঁরা। তাই বর্তমান সাংসদ সিরাজুল ইসলাম মোল্লাকে স্বতন্ত্র প্রার্থীর পদ থেকে সরে এসে দলীয় প্রার্থী জহিরুল হক ভূঞা মোহনের পক্ষে নির্বাচন পরিচালনার আহ্বান করেছেন তাঁরা।

সর্বশেষ গত রবিবার শিবপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামসুল আলম ভূঞা রাখিল তাঁর ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে সিরাজুল ইসলাম মোল্লাকে দলীয় নেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তকে প্রধান্য দিয়ে উপজেলা আওয়ামী লীগের সঙ্গে সম্পৃক্ত হয়ে নৌকার বিজয়কে নিশ্চিত করতে অনুরোধ জানান।

এতে স্থানীয় নেতাকর্মীরা মনে করছেন, শিবপুরে দলীয় প্রতীক নৌকার বিজয় নিশ্চিত করতে এবং উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বর্তমান সাংসদের প্রয়োজনীয়তা ছিলো বেশী। কিন্তু যেহেতু তিনি দলের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র পদের প্রার্থী হয়ে নির্বাচনী মাঠে লড়বেন সেহেতু আওয়ামী লীগের একটি অংশ বিভক্ত হয়ে তাঁর পক্ষে মাঠে থাকার সম্ভাবনা দেখা দিয়েছে। এতে আওয়ামী লীগের নৌকার জয়ে প্রধান বাঁধা হিসেবে বর্তমান সাংসদ সিরাজুল ইসলাম মোল্লাকেই মনে করছেন তাঁরা।

উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন সরকার, উপজেলা যুবলীগের সভাপতি তাজুল ইসলাম মোল্লা, সাধারণ সম্পাদক শেখ কামালসহ একাধিক নেতা কালের কণ্ঠকে জানান, শিবপুরের সাধারণ মানুষ ও দলের তৃণমূল পর্যায়ে সাংসদ সিরাজুল ইসলাম মোল্লার জনপ্রিয়তা ও গ্রহণযোগ্যতা অনেক বেশি। তাই আমরা ওনাকেই চেয়েছিলাম নৌকার মাঝি হিসেবে। যেহেতু তিনি স্বতন্ত্র প্রার্থী হয়েছেন সেহেতু তৃণমূলের আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা এখন তাঁর সঙ্গে রয়েছেন।

এ ব্যাপারে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জহিরুল হক ভূঞা মোহনের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। 

তবে তাঁর ঘনিষ্ট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামসুল আলম ভূঞা রাখিল বলেন, সিরাজুল ইসলাম মোল্লা স্বতন্ত্র সাংসদ হলেও তিনি আওয়ামী লীগের লোক। তিনি স্বতন্ত্র নির্বাচন করলে সামান্য প্রভাব তো নৌকার উপর পড়তেই পারে। তাই ওনাকে নৌকার প্রার্থীর পক্ষে কাজ করার অনুরোধ জানিয়েছি।

এ ব্যাপারে সাংসদ সিরাজুল ইসলাম মোল্লা বলেন, শিবপুরের জনগণের পাশে থাকতে ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতেই দলীয় কর্মী সমর্থকদের অনুরোধেই স্বতন্ত্র প্রার্থী হতে বাধ্য হয়েছি। আর শিবপুরে আমি বর্তমান সরকারের পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগে যে পরিমাণ উন্নয়ন করেছি এতে দলীয় ভোটের পাশাপাশি আমার নির্বাচনে জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।

সূত্র: কালের কন্ঠ
এমএ/ ০৭:০০/ ০৪ ডিসেম্বর

নরসিংদী

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে