Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯ , ২৫ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (105 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১৮-২০১১

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের কানাডা ইউনিট কমান্ডের কমিটি অনুমোদিত

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের কানাডা ইউনিট কমান্ডের কমিটি অনুমোদিত
।। দেশে বিদেশে রিপোর্ট।।
বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের কানাডা ইউনিট কমান্ডের আহবায়ক কমিটির অনুমোদন দেয়া হয়েছে। গত ১৩ই নভেম্বর তারিখে কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান মেজর জেনারেল (অব:) হেলাল মোর্শেদ খান, বীরবিক্রম স্বাক্ষরিত এক চিঠিতে এ অনুমোদনের কথা জানানো হয়।
১১ সদস্য বিশিষ্ট কমিটির আহবায়ক-এম আর জাহাঙ্গীর, যুগ্ম আহবায়ক- মোহাম্মদ শওকত আলী অনু, এবং সদস্য সচিব- জহিরুল ইসলাম। সদস্যরা হচ্ছেন-গৌরাঙ্গ দেব, গোলাম মুহিবুর রহমান, আতিকুল হোসেন (বীরপ্রতীক), সাইফুল আলম চৌধুরী, কর্ণেল (অব:) কাজী কাইসার, মোহাম্মদ সোহরাব, মীর মোহাম্মদ হাসান লাকী এবং সুরঞ্জন দাস।
জানা গেছে, দীর্ঘদিন ধরে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের কানাডা ইউনিট গঠনের প্রচেষ্টা চললেও অনুমোদন পাওয়া যায়নি। ইতিমধ্যে মনট্রিয়ল থেকে একটি কমিটি অনুমোদনের জন্য পাঠানো হলেও তা অনুমোদন লাভ করেনি।
কমিটির আহবায়ক এম আর জাহাঙ্গীরের কাছে প্রেরিত কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চিঠিতে বলা হয়, `` ...আপনার আবেদনের প্রেক্ষিতে কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সভার সিদ্ধান্তের আলোকে আপনাকে কানাডা ইউনিট কমান্ডের আহবায়ক করে ১১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটির অনুমোদন দেয়া হল। কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের পক্ষ থেকে আপনাদেরকে অভিনন্দন জানাচ্ছি। আশা করি আপনারা উপরোক্ত দায়িত্ব পালনে সঠিক নেতৃত্বের মাধ্যমে বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করবেন, তথা মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরবেন। কানাডা বসবাসরত সকল মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধ করে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে বলিষ্ঠ ভ?মিকা পালন করবেন। মুক্তিযোদ্ধা সংসদের গঠনতন্ত্র ও কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের দিক-নির্দেশনা মোতাবেক সকল কার্যক্রম পরিচালনা করবেন।''
এদিকে নব গঠিত আহবায়ক কমিটি আগামী ২৪ ও ২৫ ডিসেম্বর আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশের ৪০তম বিজয় দিবস উপলক্ষে দুই দিন ব্যাপী বিজয় মেলার। কমিটির আহবায়ক এম আর জাহাঙ্গীর জানান, টরন্টো ডাউন টাউনের শেরাটন হোটেলে অনুষ্ঠিতব্য এ মেলার অতিথিরা হচ্ছেন মুক্তিযুদ্ধের জীবিত সকল সেক্টর কমান্ডার, সাব-সেক্টর কমান্ডার, উচ্চপদস্থ সামরিক-বেসামরিক ও অন্যান্য বাহিনীর কমান্ডার, গেরিলা ও মুক্তিযোদ্ধাগন এবং স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীবৃন্দ। তিনি আরও বলেন, এই মেলায় টরন্টো, মনট্রিয়ল ছাড়াও অটোয়া, ক্যালগেরি,, ভ্যাঙ্কুভার, নিউইয়র্ক, নিউ জার্সী, ফ্লোরিডা, শিকাগো, টেক্সাস, ক্যালিফোর্নিয়া, ডেট্রোয়েট সহ উত্তর আমেরিকার বিভিন্ন শহরে বসবাসরত মুক্তিযোদ্ধা এবং তাদের পরিবারবর্গ এই বিজয় মেলায় অংশগ্রহণ করবেন।

কানাডা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে