Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২২ মে, ২০১৯ , ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (25 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ১১-২৯-২০১৮

৬ আসনে বরিশালে মনোনয়নপত্র জমা দিলেন ৫১ প্রার্থী

৬ আসনে বরিশালে মনোনয়নপত্র জমা দিলেন ৫১ প্রার্থী

বরিশাল, ২৯ নভেম্বর- একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য বরিশাল জেলার ৬টি সংসদীয় আসনে ৫১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরমধ্যে বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়) আসনে সর্বাধিক ১২ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন এবং দ্বিতীয় সর্বাধিক ১১ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন বরিশাল-৬ আসনে।

সবচেয়ে কম সংখ্যক মনোনয়নপত্র জমা পড়েছে বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনে ৫ জন। এছাড়া বরিশাল-৩ (বাবুগঞ্জ-মুলাদী) আসনে ৮ জন, বরিশাল-৪ (হিজলা-মেহেন্দিগঞ্জ) আসনে ৮ জন এবং বরিশাল-৫ (সদর) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৭ জন।

এদিকে বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়) আসনে আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিত ৩ মনোনয়ন প্রত্যাশী বিদ্রোহী (স্বতন্ত্র) হিসেবে দলীয় প্রার্থীর বিরুদ্ধে মনোনয়পত্র দাখিল করেছেন।

তারা হলেন, যথাক্রমে শের-ই-বাংলা এ কে ফজলুল হকের দৌহিত্র ফাইয়াজুল হক রাজু, শেখ হাসিনা পরিষদের নেতা ক্যাপ্টেন এম. মোয়াজ্জেম হোসেন ও সাবেক ছাত্রলীগ সৈয়দা রুবিনা আক্তার।

গত দু’দিনে বরিশাল জেলার ৬টি সংসদীয় আসন থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন ৫৬ জন মনোনয়ন প্রত্যাশী। বুধবার শেষ দিন বিকেল ৫টা পর্যন্ত জেলার বিভিন্ন আসনে বিভিন্ন দল ও স্বতন্ত্র মোট ৫১ জন প্রার্থী রিটার্নিং কর্মকর্তা এবং সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন জেলা আওয়ামী লীগ সভাপতি পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন নিরীক্ষা কমিটির আহ্বায়ক (মন্ত্রী মর্যাদার) আবুল হাসানাত আবদুল্লাহ, বিএনপির এম জহিরউদ্দিন স্বপন ও ইঞ্জিনিয়ার আব্দুস সোবাহান, ইসলামী আন্দোলন বাংলাদেশের মেহেদী হাসান রাসেল সরদার এবং জাকের পার্টির মো. বাদশা মিয়া।

বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগের শাহে আলম। এছাড়া আওয়ামী লীগের ৩ বিদ্রোহী যথাক্রমে ফাইয়াজুল হক রাজু, ক্যাপ্টেন এম. মোয়াজ্জেম হোসেন ও সৈয়দা রুবিনা আক্তার, বিএনপির এস. সরফুদ্দিন সান্টু ও সাবেক হুইপ সৈয়দ শহীদুল হক জামাল, জাতীয় পার্টির মাসুদ পারভেজ সোহেল রানা, ওয়ার্কার্স পার্টির জহুরুল ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. নেছারউদ্দিন, এনপিপির সাহেব আলী এবং স্বতন্ত্র মো. আনিসুজ্জামান ও শাহআলম মিয়া।

বরিশাল-৩ (বাবুগঞ্জ-মুলাদী) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন বিএনপির অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও বেগম সেলিমা রহমান, ওয়ার্কার্স পার্টির শেখ মো. টিপু সুলতান, ওয়ার্কার্স পার্টির বিদ্রোহী (স্বতন্ত্র) আতিকুর রহমান আতিক, জাতীয় পার্টির গোলাম কিবরিয়া টিপু, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. সিরাজুল ইসলাম, গণতান্ত্রিক বাম মোর্চার মো. নুরুল ইসলাম মাস্টার এবং বিকল্প ধারা বাংলাদেশের এনায়েত কবির।

বরিশাল-৪ (হিজলা-মেহেন্দীগঞ্জ) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগের পংকজ নাথ, বিএনপির মেজবাউদ্দিন ফরহাদ ও জেএম নুরুর রহমান (নাগরিক ঐক্য), ইসলামী আন্দোলনের সৈয়দ মো. নুরুল কারিম, খেলাফত মজলিসের রুহুল আমীন, বাংলাদেশ খেলাফত মজলিসের মাহবুবুল আলম, বিএনএফের এনামুল হক এবং ইসলামী ঐক্যজোটের সাইফুল্লাহ।

বরিশাল-৫ আসনে (মহানগর-সদর) আওয়ামী লীগের কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম, বিএনপির মজিবর রহমান সরোয়ার ও এবায়দুল হক চাঁন, ইসলামী আন্দোলন বাংলাদেশের মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম, জাতীয় পার্টির একেএম মোর্তুজা আবেদীন, গণতান্ত্রিক বামমোর্চার অধ্যাপক আব্দুস সাত্তার এবং এনপিপির শামীমা নাসরিন।

বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসনে বিএনপির আবুল হোসেন খান ও অধ্যক্ষ আব্দুর রশিদ খান, জাতীয় পার্টির নাসরিন জাহান রত্না আমীন ও খন্দকার মাহাতাবউদ্দিন, জাসদের (ইনু) মো. মহসীন, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. নুরুল ইসলাম আল আমিন ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) কেএম নুরুল ইসলাম, গণফোরামের অ্যাডভোকেট হিরণ কুমার দাস মিঠু ও মো. ফোরকান আলম খান এবং স্বতন্ত্র মো. আলী তালুকদার ফারুক ও ইঞ্জিনিয়ার ওসমান হোসেন মনির।

বরিশালের রিটার্নিং কর্মকর্তা (জেলা প্রশাসক) এসএম অজিয়র রহমান জানান, বরিশালের ৬টি আসনে ৫১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। আগামী ২ ডিসেম্বর প্রার্থীদের উপস্থিতিতে মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে।

সূত্র: জাগোনিউজ২৪

আর/০৮:১৪/২৯ নভেম্বর

বরিশাল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে