Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২২ মে, ২০১৯ , ৮ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (25 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ১১-২৬-২০১৮

বরিশালে ৬ আসনে বিএনপির মনোনয়ন পেলেন ১৩ জন

বরিশালে ৬ আসনে বিএনপির মনোনয়ন পেলেন ১৩ জন

বরিশাল, ২৬ নভেম্বর- একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে বরিশালের ৬টি সংসদীয় আসনে ১৩ জনকে ধানের শীষের প্রাথমিক মনোনয়নের চিঠি দিয়েছে বিএনপি।

সোমবার বিকেলে ঢাকার গুলশান কার্যালয়ে বরিশাল বিভাগের বিএনপির মনোনয়নপ্রাপ্ত নেতাদের হাতে চিঠি হস্তান্তর করা হয়।

বিএনপির দায়িত্বশীল একটি সূত্র জানায়, একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে বরিশাল জেলার ৬টি সংসদীয় আসনে ১৩ জনকে ধানের শীষের প্রাথমিক মনোনয়নের চিঠি দিয়েছে বিএনপি। আসনে একাধিক প্রার্থী রাখা হলেও যথাসময়ে প্রতিটি আসনে একজন করে প্রার্থীই প্রতিদ্বন্দ্বিতা করবেন।

বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনে মনোনয়ন পেয়েছেন বিএনপির সাবেক এমপি জহির উদ্দিন স্বপন ও কেন্দ্রীয় কমিটির সদস্য ইঞ্জিনিয়ার আব্দুস সোবাহান। এ আসনে আওয়ামী লীগের প্রার্থী হলেন আবুল হাসানাত আব্দুল্লাহ।

বরিশাল-২ (বানারীপাড়া-উজিরপুর) আসনে মনোনয়ন পেয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য সরফুদ্দিন সান্টু ও সাবেক এমপি শহিদুল হক জামাল।

বরিশাল-৩ (বাবুগঞ্জ-মুলাদী) আসন থেকে মনোনয়ন পেয়েছেন বিএনপির সিনিয়র সহ-সভাপতি সেলিমা রহমান ও ভাইস চেয়ারম্যান সুুপ্রিম কোর্টের আইনজীবী জয়নুল আবেদীন।

বরিশাল-৪ (মেহেন্দীগঞ্জ-হিজলা) আসনে মনোনয়ন পান কেন্দ্রীয় বিএনপির নির্বাহী সদস্য উত্তর জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি মেজবাহউদ্দিন ফরহাদ। এ আসন থেকে কেন্দ্রীয় ছাত্রদল সভাপতি রাজিব আহসানকেও প্রার্থী রাখা হয়েছে। এ আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেয়া হয়েছে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক বর্তমান এমপি পংকজ নাথকে।

বরিশাল-৫ (সদর) আসনে মনোনয়ন দেয়া হয়েছে দলের যুগ্ম মহাসচিব মহানগর বিএনপির সভাপতি মজিবর রহমান সরোয়ার ও দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবায়েদুল হক চানকে।

বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসন থেকে দুইজনকে মনোনয়ন দেয়া হয়েছে। তারা হলেন- বাকেরগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি সাবেক এমপি আবুল হোসেন খান ও সাবেক এমপি আব্দুর রশিদ খান।

একই আসনে একাধিক প্রার্থী রাখার বিষয়ে দলের যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার বলেন, এটা দলের একটা কৌশল হতে পারে। যথাসময়ে প্রতিটি আসনে একজন করে প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

সূত্র: জাগোনিউজ

আর/১১:১৪/২৬ নভেম্বর

বরিশাল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে