Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (40 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ১১-২৬-২০১৮

বিএনপির মনোনয়ন পেলেন বাবরের স্ত্রী

বিএনপির মনোনয়ন পেলেন বাবরের স্ত্রী

নেত্রকোনা, ২৬ নভেম্বর- নেত্রকোনা-৪ (মদন-মোহনগঞ্জ-খালিয়াজুরি) আসন থেকে বিএনপির মনোনয়ন পেয়েছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের স্ত্রী তাহমিনা জামান শ্রাবণী।

সোমবার বিকেলে দলীয় হাইকমান্ড থেকে বিএনপির মনোনয়ন পাওয়ার বিষয়টি শ্রাবণীকে জানানো হয়েছে। তবে চিঠি হাতে না পাওয়া পর্যন্ত এ বিষয়ে কিছু বলতে রাজি হননি বাবরপত্নী।

বিএনপির মনোনয়ন পাওয়ার বিষয়ে জানতে চাইলে তাহমিনা জামান শ্রাবণী বলেন, মনোনয়ন পাওয়ার বিষয়টি আমাকে দলীয় হাইকমান্ড থেকে জানানো হয়েছে। তবে চিঠি হাতে না পাওয়া পর্যন্ত এ বিষয়ে নিশ্চিত করে কিছু বলতে চাই না।

এর আগে ২০ নভেম্বর তার পক্ষে ছেলে লাবিব ইবনে জামান নয়াপল্টন এলাকায় বিএনপির দলীয় কার্যালয় থেকে মনোনয়ন সংগ্রহ করেন। ওই দিন মদন, মোহনগঞ্জ ও খালিয়াজুরি উপজেলা বিএনপির বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

২১ নভেম্বর দুপুরে গুলশান কার্যালয়ে মনোনয়ন বোর্ডে সাক্ষাৎকার দেন শ্রাবণী। ওই দিন সাক্ষাৎকার শেষে দলীয় মনোনয়ন পেলে ধানের শীষ প্রতীক নিয়ে জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

একইসঙ্গে তিনি বলেন, রাজনৈতিক মিথ্যা মামলায় আমার স্বামী এবং দেশনেত্রী খালেদা জিয়া কারাগারে বন্দী রয়েছেন। আগামী নির্বাচনে জয় লাভের মধ্য দিয়ে দেশনেত্রী মুক্তি পাবেন, আমার স্বামীও মুক্তি পাবেন। সেই সঙ্গে দেশে গণতন্ত্র সুরক্ষা হবে। আমি জয়ের ব্যাপারে আশাবাদী।

৩টি উপজেলা, ২টি পৌরসভা ও ২১টি ইউনিয়ন নিয়ে গঠিত এ আসনে ভোটার সংখ্যা ২ লাখ ৯৮ হাজার ২। আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী আবদুল মমিনের স্ত্রী রেবেকা মমিন বর্তমানে এ আসনের এমপি।

লুৎফুজ্জামান বাবর ১৯৯১ সালে এ আসন থেকে বিএনপির প্রার্থী হয়ে জয়ী হন। এরপর ১৯৯৬ সালে পরাজিত হলেও ২০০১ সালে তিনি আবার নির্বাচিত হন। নবম জাতীয় সংসদ নির্বাচনে বাবর বিএনপির মনোনয়ন বঞ্চিত হন।

একাধিক মামলায় সাজাপ্রাপ্ত বাবর এখন আর নির্বাচনে অংশ নিতে পারবেন না। তার স্ত্রী তাহমিনা জামান বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করার পর স্থানীয় নেতাকর্মী, সমর্থকদের মধ্যে এক ধরনের উৎসাহ তৈরি হয়।

সূত্র: জাগোনিউজ
এমএ/ ০৯:০০/ ২৬ নভেম্বর

নেত্রকোনা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে