Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৭ জানুয়ারি, ২০২০ , ১৪ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.3/5 (4 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০২-২০১৩

সৌদি আরবে বৈধ হওয়ার সময় বেড়েছে চার মাস


	সৌদি আরবে বৈধ হওয়ার সময় বেড়েছে চার মাস

রিয়াদ, ২ জুলাই- সৌদি আরবে অবৈধভাবে বসবাসরত বিদেশিদের বৈধ হওয়ার সুযোগ আগামী ৪ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।  সাধারণ ক্ষমার আওতায় এ সুযোগ বাড়িয়েছেন বাদশাহ আব্দুল্লাহ বিন আব্দুল আজিজ আল সৌদ।

সৌদি শ্রম মন্ত্রণালয়ের এক সোর্সের বরাত দিয়ে এ খবর নিশ্চিত করেছে সৌদি আরবের শীর্ষস্থানীয় কয়েকটি সংবাদপত্র।
আকামা (ওয়ার্ক পারমিট) পরিবর্তনের সুযোগ ৪ মাস বাড়ানোর ফলে বিদেশি শ্রমিকরা ৪ নভেম্বর পর্যন্ত ভিসা রেখে তাদের পছন্দমতো কর্মক্ষেত্র পরিবর্তন করতে পারবেন। যারা অবৈধভাবে সেখানে অবস্থান করছেন, তারা শাস্তি বা জরিমানা ছাড়াই দেশে ফেরার সুযোগ পাবেন।
সৌদি সরকারের বরাত দিয়ে বলা হয়, “আগামী ১ মহররম ১৪৩৫ হিজরি, নভেম্বর ২০১৩ পর্যন্ত এসময় বাড়ানো হয়েছে।”
এ বিষয়ে রিয়াদে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের প্রধান কর্মকর্তা আয়ুব জানান, সরকারিভাবে এ বিষয়টি নিশ্চিত করা হয়েছে এবং আমরা এতে অত্যন্ত আনন্দিত।
বাংলাদেশ ছাড়াও পাকিস্তান, ফিলিপাইন, ইন্দোনেশিয়াসহ বিভিন্ন দেশের কর্মীরা এই সুবিধার আওতায় পড়বেন।
বৈধকরণের সময়সীমা বাড়ানোর ব্যাপারে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনিসহ বিশ্বের বিভিন্ন দেশের মন্ত্রী ও সচিব পর্যায়ের কর্মকর্তাদের মধ্যে বারবার বৈঠক হয় সৌদি সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের। শুধু বহির্বিশ্ব নয় সৌদি আরবের বিভিন্ন ব্যবসায়ী ও পেশাজীবী সংগঠনও এই সময় বাড়ানোর আবেদন করে। এতদিন সময় না বাড়ালেও শেষদিনে এসে এ সময় বাড়ানো হয়েছে।
বৈধতার সময় বাড়ানোর খবর চারিদিকে ছড়িয়ে পড়ার সঙ্গে প্রবাসীদের মধ্যে আনন্দের বন্যা বইতে শুরু করেছে। তারা সবাই সৌদি সরকারের এই সিদ্ধান্তকে অভিনন্দন জানাচ্ছেন। অনেকেই এই সিদ্ধান্তকে প্রবাসীদের ‘সুসংবাদ’ হিসেবে আখ্যায়িত করেছেন।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে