Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (30 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ১১-২৫-২০১৮

চাঁদপুর-৩: মনোনয়ন পেলেন ডা. দীপু মনি

চাঁদপুর-৩: মনোনয়ন পেলেন ডা. দীপু মনি

ঢাকা, ২৫ নভেম্বর- একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৩ (সদর ও হাইমচর) আসনে নৌকা মার্কায় মনোনয়ন পেলেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি।

আজ সকাল ১০টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে মনোনয়ন চিঠি সংগ্রহ করেন তিনি।

মনোনয়ন চিঠি পেয়ে দীপু মনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত দলীয় মনোনয়নের চিঠি গ্রহণ করলাম।

আলহামদুলিল্লাহ্। সবার দোয়া, ভালোবাসা ও শুভকামনায় আমার এলাকার প্রিয় নেতাকর্মী ভাইবোনদের পরিশ্রমের ফসল এ মনোনয়ন। আমি সবার কাছে কৃতজ্ঞ।

তিনি আরও যোগ করেন, চাঁদপুর সদর ও হাইমচরের সব প্রাণপ্রিয় সম্মানিত এলাকাবাসী এবং আমার নেতাকর্মী ভাইবোনসহ সবার প্রতি আমার বিনীত আহ্বান। আসুন, আমরা ঐক্যবদ্ধভাবে আগামী নির্বাচনে গণতন্ত্র, উন্নয়ন ও সমৃদ্ধির লক্ষ্যে নৌকা প্রতীককে জয়যুক্ত করি।

উল্লেখ্য, চাঁদপুর-৩ আসনে নৌকা প্রতীকে মনোনয়নের লড়াইয়ে ছিলেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী।

এ ছাড়া আওয়ামী লীগ থেকে মনোনয়নপ্রত্যাশী ছিলেন জেলা মৎস্যজীবী লীগের সভাপতি মো. রেদওয়ান খান বোরহান।

এর আগে সুজিত রায় নন্দী জানিয়েছিলেন, কেন্দ্র থেকে যাকে মনোনীত করা হবে, আওয়ামী লীগের হয়ে তার পক্ষে একসঙ্গে কাজ করব।

প্রসঙ্গত, ডা. দীপু মনি বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য এবং ভাষা আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা ও পূর্ব পাকিস্তান ছাত্রলীগের প্রথম কাউন্সিল-নির্বাচিত সাধারণ সম্পাদক এমএ ওয়াদুদের কন্যা।

তিনি ২০০৯ থেকে ২০১৩ সাল পর্যন্ত বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০৮ সালে আওয়ামী লীগের জয়লাভের পর বাংলাদেশে প্রথম মহিলা পররাষ্ট্রমন্ত্রী হিসেবে তিনি নিয়োগ পান।

দশম জাতীয় সংসদে ডা. দীপু মনি চাঁদপুর-৩ (চাঁদপুর-হাইমচর)-এর প্রতিনিধিত্ব করছেন।

সামাজিক উন্নয়ন ও প্রশাসনিক ক্ষেত্রে তার অনন্য অবদানের জন্য তিনি মাদার তেরেসা আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হন।

সূত্র: যুগান্তর
এমএ/ ১২:০০/ ২৫ নভেম্বর

চাঁদপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে