Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২১ আগস্ট, ২০১৯ , ৬ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (35 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ১১-১৭-২০১৮

চাঁদপুর-৫: উন্নয়নের জন্য আ’লীগের প্রার্থী হতে চান নূরজাহান মুক্তা

চাঁদপুর-৫: উন্নয়নের জন্য আ’লীগের প্রার্থী হতে চান নূরজাহান মুক্তা

চাঁদপুর, ১৭ নভেম্বর- সংরক্ষিত আসনের এমপি সাবেক ছাত্রলীগ নেত্রী ও সুপ্রিমকোর্টের সাবেক ডেপুটি অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট নূরজাহান বেগম মুক্তা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৫ (শাহরাস্তি-হাজীগঞ্জ) আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে এবার সরাসরি নির্বাচন করতে চান।

সে লক্ষ্যে তিনি তার রাজনৈতিক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করে তা দাখিল করেছেন। ২০১৪ সালে সংরক্ষিত নারী আসনে নির্বাচিত হওয়ার পর থেকেই তিনি এলাকার উন্নয়নের দিকে নজর দেন।

দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে তিনি পুরো সময় কাজ করেছেন। বিশেষ করে নারীর ক্ষমতায়ন, বেকার যুবকদের কর্মসংস্থান, জনগণের কাছে সামাজিক সুরক্ষা কর্মসূচির সুবিধা পৌঁছে দেয়া, অসুস্থ, প্রতিবন্ধী ও দরিদ্র জনগণের পাশে দাঁড়ানো, তাদের আর্থিক সাহায্যে এগিয়ে আসা এবং যে কারও বিপদে ছুটে যান তিনি।

সেই কাজের ধারাবাহিকতা ধরে রাখতে তিনি এবার সরাসরি নির্বাচনে অংশ নিতে চান। দলীয় মনোনয়ন পেলে এবং জনগণের ভোটে নির্বাচিত হলে তিনি দলমত নির্বিশেষে সবাইকে সঙ্গে নিয়ে তার নির্বাচনী এলাকার উন্নয়ন সাধন করতে চান।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, সাবেক এমপি ও মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আবু জাফর মো. মঈনউদ্দিনের সুযোগ্য কন্যা নূরজাহান মুক্তা তৃণমূল ধারা থেকেই রাজনীতিতে উঠে এসেছেন।

রাজনীতির দীর্ঘ সময়ে তিনি হাজীগঞ্জ উপজেলা আইনবিষয়ক সম্পাদক, চাঁদপুর জেলা যুব লীগের মহিলাবিষয়ক সম্পাদক, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের আন্তর্জাতিক সম্পাদক হিসেবে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন।

দলের দুর্দিনে বিশেষ করে ওয়ান ইলেভেনের সময় তিনি আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে করা মামলার প্রতিবাদ করেন। ওই মামলায় শেখ হাসিনাকে কারাগারে নেয়া হলে তিনি তার মুক্তির জন্য আইনজীবী প্যানেলের একজন সদস্য হিসেবে কাজ করেন।

নূরজাহান মুক্তা বলেন, আমি চাই জনগণের পাশে থেকে তাদের কল্যাণে কাজ করতে। বাল্যবিয়ে, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধেও যুদ্ধটা চালিয়ে যেতে হবে। আমি চাই আমার এলাকাকে একটি আধুনিক সমৃদ্ধ এলাকা হিসেবে গড়ে তুলতে।

তথ্যসূত্র: যুগান্তর
আরএস/ ১৭ নভেম্বর

চাঁদপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে