Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৮ আগস্ট, ২০১৯ , ৩ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (40 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ১১-১৫-২০১৮

লালমনিরহাটের ৩টি আসনে ২৫ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

লালমনিরহাটের ৩টি আসনে ২৫ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

লালমনিরহাট, ১৫ নভেম্বর- লালমনিরহাটের তিনটি সংসদীয় আসনে মোট ২৫ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। ইতোমধ্যে  মনোনয়নপত্র  জমা দেওয়াও শুরু হয়েছে।

বুধবার (১৪ নভেম্বর) রাজনৈতিক সূত্রে জানা গেছে, লালমনিরহাট-১ আসনে (পাটগ্রাম-হাতীবান্ধা) আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন লালমনিরহাট জেলা আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সাবেক প্রতিমন্ত্রী লেফটেন্যান্ট (অব.) মোতাহার হোসেন, পাটগ্রাম উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান রুহুল আমীন বাবুল, হাতীবান্ধা উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মাহামুদুল হাসান সোহাগ, জেলা আওয়ামী লীগ সদস্য মকবুল হোসেন।

লালমনিরহাট-১ আসনে বিএনপি থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন কেন্দ্রীয় বিএনপির সদস্য ও পাটগ্রাম উপজেলা বিএনপির আহ্বায়ক ব্যারিস্টার হাসান রাজিব প্রধান, কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম সম্পাদক শাহীন আকন্দ, কেন্দ্রীয় জাতীয়তাবাদী আইনজীবী দলের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট উজ্জ্বল পাটোয়ারী, হাতীবান্ধা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবদলের সম্পাদক প্রভাষক সেলিম হোসেন। জাতীয় পার্টির (এরশাদ) প্রেসিডিয়াম সদস্য মেজর (অব.) খালেদ আকতার লাঙ্গলের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তাছাড়া জামায়াতের আবু হেনা মোহাম্মদ এরশাদ হোসেন সাজু স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এদিকে লালমনিরহাট-২ আসনে (আদিতমারী-কালীগঞ্জ) আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুরুজ্জামান আহমেদ এমপি, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি সিরাজুল হক, জাতীয় পার্টির (এরশাদ) কেন্দ্রীয় সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক রোকন উদ্দিন বাবুল। এছাড়া বিএনপির মনোনয়নপত্র সংগ্রহ করেছেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও লালমনিরহাট জেলা বিএনপির সভাপতি আসাদুল হাবিব দুলু, জেলা বিএনপির সহসভাপতি সালেহ উদ্দিন আহমেদ হেলাল, কালীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি ও চন্দ্রপুর ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনয়ন নিয়েছেন মুক্তিযোদ্ধা ইব্রাহিম হোসেন খান।

অন্যদিকে লালমনিরহাট-৩ (সদর উপজেলা) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য ও সদর উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ইঞ্জিনিয়ার আবু সাঈদ মোহাম্মদ দুলাল, লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান, লালমনিরহাট ও কুড়িগ্রাম সংরক্ষিত আসনের সংসদ সদস্য ও লালমনিরহাট জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি এবং জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সফুরা বেগম রুমি, লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও গোকুন্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বপন, জাতীয় পার্টির (এরশাদ) কো-চেয়ারম্যান ও লালমনিরহাট জেলা জাতীয় পার্টি সভাপতি সাবেক বাণিজ্যমন্ত্রী গোলাম মোহাম্মদ কাদের, জাতীয় পার্টির অব্যাহতি পাওয়া নেতা একেএম মাহবুবুর রহমান মিঠু।

অন্যদিকে বিএনপির একক মনোনয়নপত্র সংগ্রহ করেছেন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও লালমনিরহাট জেলা বিএনপির সভাপতি আসাদুল হাবিব দুলু। এছাড়া ইসলামী আন্দোলন বংলাদেশের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন মোকছেদুল ইসলাম।

ইতোমধ্যে জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন এমপি জেলায় সর্বপ্রথম মনোনয়নপত্র জমা দিয়েছেন। তিনি এ প্রতিবেদককে বলেন,‘রাজনীতিতে সুস্থ প্রতিযোগিতাই সৌন্দর্য। আওয়ামী লীগ বাংলাদেশের সবচেয়ে বড় রাজনৈতিক সংগঠন। তাই অনেকে মনোনয়নপত্র সংগ্রহ করতেই পারেন। দলীয় সভানেত্রী ও জাতির পিতার কন্যা জননেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তই চূড়ান্ত।’

এদিকে সাবেক বাণিজ্যমন্ত্রী ও জাতীয় পার্টির কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেন, ‘মহাজোটের হয়েই লালমনিরহাট সদর আসনে নির্বাচন হবে। এটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদের সিদ্ধান্ত। এসব বিষয় নিয়ে আলোচনা চলছে।’

এদিকে লালমনিরহাট জেলা বিএনপির সভাপতি আসাদুল হাবিব দুলুর সঙ্গে যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি।

সূত্র: বাংলা ট্রিবিউন

আর/১১:১৪/১৪ নভেম্বর

লালমনিরহাট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে