Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯ , ২ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 2.8/5 (16 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১৬-২০১১

তারেকের বিরুদ্ধে এফবিআই কর্মকর্তার সাক্ষ্য

তারেকের বিরুদ্ধে এফবিআই কর্মকর্তার সাক্ষ্য
বিদেশে অবৈধভাবে অর্থ লেনদেনের মামলায় তারেক রহমান ও তাঁর বন্ধু গিয়াসউদ্দিন আল মামুনের বিরুদ্ধে কাল বুধবার ঢাকার আদালতে মার্কিন তদন্ত সংস্থা এফবিআইয়ের কর্মকর্তা ডেবরা লাপ্রেভেটির সাক্ষ্য দেবেন।
দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মোশাররফ হোসেন এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, এফবিআইয়ের ওই কর্মকর্তা বর্তমানে ঢাকায় অবস্থান করছেন। তাই তাঁর সাক্ষ্য গ্রহণের জন্য দুদকের প্রধান আইনজীবী আনিসুল হক আজ মঙ্গলবার আদালতে আবেদন করেন।
ঢাকার বিশেষ জজ-৩-এর বিচারক মোজাম্মেল হোসেন ওই কর্মকর্তাকে কাল বুধবার আদালতে হাজির হয়ে সাক্ষ্য দিতে সমন জারি করেছেন। ঢাকায় মার্কিন যুক্তরাষ্ট্রের দূতাবাসের ঠিকানায় সমন দেওয়া হয়েছে।
মামলার আরেক আসামি গিয়াসউদ্দিন আল মামুনের আইনজীবীরা এই আবেদনের বিরোধিতা করে পৃথক একটি আবেদন করেছিলেন।
আসামিপক্ষের আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার বলেন, এ মামলার ১৮ জন সাক্ষীর মধ্যে শুধু বাদীর সাক্ষ্য জেরা শেষ হয়েছে। অন্য সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ শেষ হওয়ার আগে মামলার বাইরের কোনো ব্যক্তির সাক্ষ্য গ্রহণের আবেদন করা হয়েছে। আদালত তা মঞ্জুরও করেছেন। এই আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে আবেদন করবেন বলে তিনি জানান।
আজ এই মামলায় বাদী দুদকের সহকারী পরিচালক ইব্রাহিমকে আসামি মামুনের পক্ষের আইনজীবীরা জেরা করেন।
২০০৯ সালের ২৬ অক্টোবর ক্যান্টনমেন্ট থানায় বিদেশে অর্থপাচারের অভিযোগে তারেক রহমান ও গিয়াসউদ্দিন আল মামুনের বিরুদ্ধে মামলা করে দুদক। গত বছরের ২ জুলাই তাঁদের বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়া হয়। তারেক রহমান তত্ত্বাবধায়ক সরকারের আমলে জামিন নিয়ে চিকিত্সার জন্য যুক্তরাজ্য যান। এখনো তিনি ওই দেশে আছেন। মামুন আছেন কারাগারে।
অভিযোগপত্রে বলা হয়, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার ছেলে তারেক রহমানের প্রভাব খাটিয়ে বিভিন্ন কোম্পানি ও সংস্থাকে কাজ পাইয়ে দেওয়ার আশ্বাস দিয়ে তাঁর বন্ধু মামুন অবৈধভাবে অর্থ আদায় করেন। তারেক রহমান নিজেকে আড়াল করতে মামুনের মাধ্যমে ২০০৩ থেকে ২০০৭ সালের মধ্যে বাংলাদেশ থেকে বিভিন্ন পথে মোট ২০ কোটি ৪১ লাখ ২৫ হাজার টাকা সিঙ্গাপুরে পাচার করেন। তারেক রহমানের অবৈধভাবে অর্জিত অর্থই সিঙ্গাপুরের সিটি ব্যাংকে মামুনের হিসাবে রক্ষিত ছিল।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে