Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ১১-০৯-২০১৮

‘তফসিল ঘোষণা পরিস্থিতি জটিল করবে’ 

‘তফসিল ঘোষণা পরিস্থিতি জটিল করবে’ 

ঢাকা, ০৯ নভেম্বর- নির্বাচনকেন্দ্রিক সংলাপ ও সমঝোতার প্রক্রিয়া শেষ না হতেই তফসিল ঘোষণা দায়িত্বহীনতার বহিঃপ্রকাশ। এই তফসিল ঘোষণা পরিস্থিতিকে আরও জটিল করে তুলবে বলে প্রতিক্রিয়া জানিয়েছে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি।

বৃহস্পতিবার(০৮ নভেম্বর) সন্ধ্যায় প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণায় ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করে এ কথা বলেন বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক।

তিনি বলেন, জাতীয় নির্বাচনকেন্দ্রিক সংকটের সমাধান ছাড়া এবং সংলাপের সমগ্র প্রক্রিয়া শেষ না হতেই নির্বাচনের তফসিল ঘোষণা দায়িত্বহীনতার বহিঃপ্রকাশ। এই ঘোষণা পরিস্থিতিকে আরও জটিল করে তুলবে।

সরকারের ছকেই তফসিল ঘোষণা করা হয়েছে এবং এই নির্বাচন কমিশন সরকারের অনুগত মন্তব্য করে সাইফুল হক বলেন, বাম গণতান্ত্রিক জোটসহ বিরোধীদলীয় জোটসমূহের পক্ষ থেকে তফসিল ঘোষণা পিছিয়ে দেওয়ার দাবিকে অগ্রাহ্য করে নির্বাচন কমিশন কর্তৃক তফসিল ঘোষণা নির্বাচন কেন্দ্র করে সরকারি ছকেরই অনুসরণ হিসেবে প্রতীয়মান হচ্ছে।

সরকারি দল ও জোটের বাইরে নির্বাচনের গুরুত্বপূর্ণ অংশীদার হচ্ছে বিরোধী রাজনৈতিক দলসমূহ। তাদের অবস্থান ও মতামতকে বিবেচনায় না নিয়ে একতরফাভাবে তফসিল ঘোষণা নির্বাচন কমিশনের সরকার অনুগত ভূমিকাকেই আরও একবার প্রমাণ করল। যেহেতু তফসিল পিছিয়ে দেওয়ার সুযোগ রয়েছে সে কারণে চলমান রাজনৈতিক সমঝোতা উদ্যোগ সমাপ্ত না হওয়া পর্যন্ত তফসিল স্থগিত রাখার দাবি জানান তিনি।

এমএ/ ১১:৪৪/ ০৯ নভেম্বর

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে