Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ১১-০৭-২০১৮

‘আলফা ম্যান’: ব্যক্তিত্ব গঠনের ১২ টি কার্যকর উপায়

‘আলফা ম্যান’: ব্যক্তিত্ব গঠনের ১২ টি কার্যকর উপায়

দায়িত্বশীলতা হলো পুরুষত্বের অন্যতম লক্ষণ। পুরুষদের মাঝে প্রায় সকলেই দায়িত্বশীল হতে চায়। তবে দায়িত্বশীল পুরুষ হওয়া সহজ সাধ্যি কোনো কাজ নয়। কিশোর সুলভ ব্যক্তিত্ব দিয়ে দায়িত্বশীল পুরুষ হওয়া সম্ভব নয়। এ জন্য প্রয়োজন দায়িত্বশীল ব্যক্তিত্ব গঠন। ‘আলফা ম্যান’ ব্যক্তিত্ব গঠনের কয়েকটি গোপন কৌশল আপনাদের সুবিধার্থে তুলে ধরা হলো।

১. বসে থাকা অবস্থায় কখনো ‘হ্যান্ড সেক’ করবেন না, সবসময় দাঁড়িয়ে ‘হ্যান্ড সেক’ করুন। এতে আপনার স্বতঃস্ফূর্ত মনোভাব প্রকাশ পাবে এবং দেখতেও ভালো লাগবে।

২. অফিসিয়াল নেগোসিয়েশন করার সময় কখনো নিজে কোনো প্রস্তাব করবেন না, আগে অপর পক্ষের প্রস্তাব শুনুন তারপর নিজে আরও উত্তম প্রস্তাব দিন।

৩. যখন আপনাকে কোনো গোপন বিষয় জানানো হয় তা প্রকাশ করে দিবেন না, সেটি নিজ দায়িত্বে গোপন রাখুন।

৪. কারো কাছ থেকে ধারে মোটর সাইকেল বা গাড়ি নিলে তেল ভরে তা ফেরত দিবেন। এতে তার প্রতি আপনার কৃতজ্ঞতাবোধ প্রকাশ পাবে।

৫. সুইমিং পুলে কখনো সিঁড়ি হেঁটে নামবেন না, ঝাপ দিয়ে নামুন। নিজেকে শুধু নিজের চোখে নয়, অন্যের চোখে কেমন লাগছে তা খেয়াল রাখুন। নিজের ফিটনেস এবং বডি পোসচারের প্রতি খেয়াল রাখুন।

৬. যখন ‘হ্যান্ড সেক’ করবেন, শক্ত করে হাত ধরবেন এবং তার চোখের দিকে চোখ রাখবেন। এতে আপনার আত্মবিশ্বাস ফুটে উঠবে।

৭. আমরা জীবনে অনেক কিছুই বাস্তব জীবন থেকে দেখে দেখে শিখি যা আমরা বই থেকে বা শিক্ষকের কাছ থেকে শিখতে পাই না। আপনার আশেপাশের বিষয়গুলোর উপর সুগভীর পর্যবেক্ষণ, যে কোনো পরিস্থিতিতে সিদ্ধান্ত নিতে আপনাকে সহযোগিতা করবে।

৮. আপনি যখন কোনো মেয়েকে বিয়ে করেন, তখন আপনি শুধু সেই মেয়েটির দায়িত্ব না বরং তার পরিবারেরও দায়িত্ব নেন।

৯. কোথাও অবকাশ যাপনে গেলে কিংবা ভ্রমণে গেলে মোবাইল, ল্যাপটপে বুদ হয়ে থাকবেন না, সময়কে উপভোগ করুন।

১০. কথার শুরুতে এবং শেষে সুন্দর অভিবাদন আপনার কথোপকথনে পরিপূর্ণতা দেয় এবং অন্যদের মনে আপনার সম্পর্কে একটি সুধারণা তৈরি করে।

১১. যে কোনো মানুষের সাথে অালাপকালে আগে মনোযোগ দিয়ে তার কথা শুনুন, তারপর নিজের কথা বলুন। তাহলে আপনি ভালভাবে বুঝতে পারবেন আপনার কি বলা উচিত।

১২. ‘থ্যাঙ্ক ইউ’ শব্দটি ছোট্ট একটা শব্দ, কিন্তু এর প্রভাব অনেক। ধন্যবাদ জ্ঞাপনকে কৃতজ্ঞতাবোধ প্রকাশের পাশাপাশি উন্নত ব্যক্তিত্বকে তুলে ধরার সুযোগ হিসেবে নিন।


আরএস/ ০৭ নভেম্বর

ব্যক্তিত্ব

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে