Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯ , ২ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 2.6/5 (13 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১৫-২০১১

সাকার বিরুদ্ধে অভিযোগপত্র, ৩২ ঘটনায় সম্পৃক্ততা

সাকার বিরুদ্ধে অভিযোগপত্র, ৩২ ঘটনায় সম্পৃক্ততা
ঢাকা: আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগপত্র দাখিল করেছেন সরকার পক্ষের কৌঁসুলিরা।
রাষ্ট্রপক্ষে অ্যাডভোকেট রানা দাশগুপ্ত সোমবার বিকেল ৫টায় ট্রাইব্যুনালের ডেপুটি রেজিস্ট্রার মেজবাহ উদ্দিন আহমদের কাছে আট হাজার পৃষ্ঠার তথ্য-উপাত্তসহ ৫১৯ পৃষ্ঠার এ অভিযোগপত্র জমা দেন।

অভিযোগপত্রে ৩২টি মানবতাবিরোধী ঘটনায় সাকা চৌধুরীর সম্পৃক্ততার অভিযোগ তোলা হয়েছে।

আট হাজার পৃষ্ঠার তথ্য-উপাত্তে রয়েছে এসব অভিযোগেরই কেস ম্যাপ, সাক্ষীদের জবানবন্দি, নির্যাতিত পরিবারের সদস্যদের সাক্ষ্য ইত্যাদি।

সাকার বিরুদ্ধে তোলা অভিযোগের মধ্যে রয়েছে চট্টগ্রাম ও রাউজানসহ মধ্য বহিরা, জগৎমল্লপাড়া ও ঊনসত্তরপাড়ায় তার চালানো নির্যাতনের বিররণ।

অভিযোগপত্রে বলা হয়েছে, মধ্য বহিরায় ড. মাখনলাল শর্মাসহ চার জনকে হত্যা করেছেন সাকা চৌধুরী। একই এলাকার বিশ্বাসপাড়ায় মণীন্দ্র বড়ুয়া, দয়াল হরি, মহেশ মহাজনকে হত্যা, কুণ্ডেশ্বরী ঔষধালয়ের প্রতিষ্ঠাতা নতুন চন্দ্র সিংহকে হত্যা এবং জগৎমল্লপাড়ায় ৩২ জনকে গুলি করে হত্যার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

আগামীকাল মঙ্গলবার অভিযোগপত্র বিষয়ে শুনানি হতে পারে বলে জানিয়েছেন ডেপুটি রেজিস্ট্রার মমতাজ উদ্দিন।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে