Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯ , ২ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.3/5 (31 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১৫-২০১১

ছাত্রলীগের ২১৯ সদস্যের কেন্দ্রীয় কমিটি ঘোষণা

ছাত্রলীগের ২১৯ সদস্যের কেন্দ্রীয় কমিটি ঘোষণা
ছাত্রলীগের ২১৯ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে।
সোমবার সন্ধ্যায় সংগঠনের সভাপতি বদিউজ্জামান সোহাগ বার্তা২৪ ডটনেটকে এ তথ্য নিশ্চিত করেন।
এর আগে গত রোববার রাতে এই কমিটি অনুমোদন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত করতে ছাত্রলীগ নেতারা গণভবনে যান।
গত ১১ জুলাই ২৭তম কাউন্সিলের মধ্য দিয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি এবং সাধারণ সম্পাদককে নির্বাচিত করা হয়।
ছাত্রলীগের গঠনতন্ত্রের ১১ (ক) ধারা অনুযায়ী, কেন্দ্রীয় কমিটি হবে ২০১ সদস্যের। এদের মধ্যে সহ-সভাপতি ২১ এবং যুগ্ম সম্পাদক ৭ জন ও সাংগঠনিক সম্পাদক হবেন ৭ জন। গঠিত কমিটিতে এ ধারা লঙ্ঘন করে আরো ১৮ জন বাড়িয়ে ২১৯ সদস্য করা হয়েছে। এই কমিটিতে সহ-সভাপতি ৪১ , যুগ্ম সম্পাদক ১০, সাংগঠনিক সম্পাদক ১০, সম্পাদক ৩০ এবং সহ-সম্পাদক ১৭ জন।
সাবেক কেন্দ্রীয় সভাপতি মাহমুদ হাসান রিপন, সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, বর্তমান সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ এবং সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম স্বাক্ষরিত পূর্ণাঙ্গ কমিটির সহ-সভাপতিরা হলেন- মনোয়ারুল ইসলাম মাসুদ, জয়দেব নন্দী, আজিজুল হক খান, ইমাউল হক সরকার টিটু, আলী আশরাফ, শাহরিয়ার আজম মুন্না, উত্তম দাস, চন্দ্র শেখর হলদার মিল্টন, রিয়াজ উদ্দিন চৌধুরী সুমন, শাহীন আহমেদ, আবু হানিফ, মেসবাহ উদ্দিন, মহিউদ্দিন, হেদায়েতউল্লাহ সরকার, মহি উদ্দিন মাহী, শাহীনুর রশীদ সোহেল, চঞ্চল কর্মকার, সুলতানা নাসরিন রুমি, ফয়েজ উদ্দিন হাসান, ওয়াসিম উদ্দিন জুয়েল, সাঈদ মাহমুদ, নাজমুল হুদা চঞ্চল, সাজ্জাদ রায়হান, মাহফুজল আলম রিজভী, মাহমুদুল হাসান মারুফ, ইমরান সিরাজ সম্রাট, জিয়াউল হক জিয়া, মহসীন কবির রিয়েল, মিজানুর রহমান ‍মিজান, মোখলেছুর রহমান সুমন, মেহেদি হাসান মিজান, রিয়াজ উদ্দিন রিয়াজ, সাইফুদ্দিন, জাহাঙ্গীর হোসেন, নাইম হাসান, রেজওয়ানুল হক শুভ্র, মোর্শেদুল আলম চৌধুরী, রকিবুল ইসলাম শাওন, শাহ এমরান সোহাগ, মাসুদ হাসান তূর্ণ ও রেজাউল করিম রাসেল।
যুগ্ম সম্পাদকরা হলেন শামছুল কবির রাহাত, এহতেসামুল হক রুমী, মোস্তাফিজুর রহমান মোস্তাক, সাদিদ জাহান সৈকত, মামুনুর রশীদ, আনোয়ার হোসেন, হাসানুজ্জামান তারেক, আব্দুর রহমান জীবন, নবিরুজ্জামান বাবু ও শারমিন সুলতানা লিলি।
সাংগঠনিক সম্পাদকরা হলেন ‍তরিকুল ইসলাম, আনোয়ার হোসেন ‍আনু, শওকাতুল ইসলাম, নাজমুল হক তমাল, আহসানুল্লাহ রাসেল, মশিউর রহমান রুবেল, শিহাবুজ্জামান, মাহমুদুল আলম টিটু, আল মাহমুদ তারেক ও আফরীন নূসরাত।
প্রচার সম্পাদক শাহরুখ মিরাজ, উপ-সম্পাদকরা হলেন- রাসেল (ক.জ. হল), দেবপ্রত দাস দেবু, আমিন কতোয়াল, বাহারুল হোসেন অর্ণব।
দফতর সম্পাদক শেখ রাসেল, উপ-সম্পাদকরা হলেন-সুমন কুণ্ডু, রাশেদুজ্জামান ও তারেক রায়হান।
গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক নবেন্দুসাহা নব, উপ-সম্পাদকরা হলেন- কুতুব উদ্দিন, নুরুন নবী ও শাহজাহান সুমন।
শিক্ষা ও পাঠচক্র সম্পাদক আজিজ সরকার, উপ-সম্পাদকরা হলেন- সৈয়দ আশিক, সরিয়তুল্লাহ লিটন ও নুরুল ইসলাম বাদশা।
সাংস্কৃতিক সম্পাদক আশিকুর রহমান, উপ-সম্পাদকরা হলেন-ফারজানা যুথি, শাহীন আহম্মেদ, মিঠু (চারুকলা) ও শেখ আসমান।
সমাজ সেবা সম্পাদক কাজী এনায়েত, উপ-সম্পাদকরা হলেন- রিয়াজ মোর্শেদ, আহসান হাবিব রানা ও ফরহাদুল ইসলাম চৌধুরী।  
ক্রীড়া সম্পাদক মতিউর রহমান অপু, উপ-সম্পাদকরা হলেন- সৃজন ঘোষ সজিব, গোলাম বাকী চৌধুরী ও হাসান মুরাদ।
আন্তর্জাতিক সম্পাদক শহীদুল ইসলাম। উপ-সম্পাদকরা হলেন- মারুফ বিল্লাহ, গিয়াস উদ্দিন মিনহাজ ও আসাদুজ্জামান খান টুটুল (ঢা. ক.)।
পাঠাগার সম্পাদক দেলোয়ার হোসেন দিপু। উপ-সম্পাদকরা হলেন- শাহজালাল, মিন্টু লাল দাস ও আব্দুল বাসেদ গালিব (ঢা. ক.)।
তথ্য ও গবেষণা সম্পাদক এরশাদুর রহমান। উপ-সম্পাদকরা হলেন-ইউসুফ হোসেন প্রমিদ, আওলাদ হোসেন সবুজ, জামিল আহমেদ (ঢা. ক.) ও ইমরান।
অর্থ সম্পাদক আশিকুল ইসলাম। উপ-সম্পাদকরা হলেন- আবু নাসের, রাসেল মিয়া ও শোয়েব আব্দুল্লাহ।
আইন সম্পাদক ময়েজ উদ্দিন শরীফ রুবেল। উপ-সম্পাদকরা হলেন-বিপ্লব হাসান পলাশ (সূর্যসেন হল), রুবেল (জহু হল) ও রাসেল (স্টামফোর্ড) ।
পরিবেশ সম্পাদক সাইফুর রহমান সোহাগ। উপ-সম্পাদকরা হলেন-রায়হান কবির রিয়ন, আজিজ এফ আর ও আব্দুর রহিম জিল্লো।
বেসরকারি বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক মো. জাবেদ । উপ-সম্পাদকরা  হলেন- এস এম রহিম তুহিন, আসাদুজ্জামান রন, মাজহারুল হক, কাজী মেহেদী হাসান দিপু, নেসার উদ্দিন তপু, আসিফ জামান রূপম, রকি খান ও জহিরুল আলম মামুন।
স্কুলছাত্র বিষয়ক সম্পাদক হাসান উল হক বান্না। উপ-সম্পাদকরা হলেন- নুরুন্নবী সোহাগ, নজরুল ইসলাম শান্ত, সালমান, রাজেস চন্দ্র সিংহ, আল আমিন, তাহের, আবু জাহিদ রিপন ও লাবীব।
বিজ্ঞান বিষয়ক সম্পাদক ফিরোজ মাহমুদ নাঈম। উপ-সম্পাদকরা হলেন-জহিরুল ইসলাম (এফ এইচ হল), ইসমাঈল হোসেন সুমন (একুশে হল), মোস্তাকিন মোর্শেদ লিমন।
ধর্ম বিষয়ক সম্পাদক এ এস এম সায়েম। উপ-সম্পাদকরা হলেন- আবু তৈয়ব, গৌতম দাস, রানু, নিউটন দাস, নিকি রোয়াজা ও পেরুরা (জগন্নাথ হল)।
গণশিক্ষা বিষয়ক সম্পাদক মুকিত মিয়া। উপ-সম্পাদকরা হলেন- ফেরদৌস, দেবাশিষ আইচ, মাহমুদুল হাসান রাসেল, ফাতেমা ইসরাত জাহান বাধন, হুমায়ন কবির ও সজিব সরদার।
ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক নুরে আলম। উপ-সম্পাদকরা হলেন- আহসানুজ্জামান সৌরভ, গাফফার (জবি) ও বক্তগোপার রাজবংশী পিন্টু।
স্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ক সম্পাদক আতাউল করিম আরবী। উপ-সম্পাদকরা হলেন- ডা. উজ্জল ও ডা. চয়ন।
সাহিত্য সম্পাদক শাফায়েত। উপ-সম্পাদকরা হলেন-সুমাইয়া সুলতানা টুপুন, তরিকুল ইসলাম বাবু ও শহীদুল্লাহ মামুন।
নাট্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক শাহাদাত হোসেন রাজন। উপ-সম্পাদকরা হলেন- এটিএম সায়েম লিয়ন, বাবর ও আমজাদ হোসেন সবুজ।
তথ্যপ্রযুক্তি সম্পাদক মারুফ। উপ-সম্পাদকরা হলেন- রনক ও জয়দেব দাস।
মানব সম্পাদ উন্নয়ন সম্পাদক শাহ নেওয়াজ প্রধান। উপ-সম্পাদকরা হলেন-  নাসিম আম্মান অংকুর, কফিল হালদার সজল (ঢা. ক.) ও লোকমান হোসেন পলাশ।
গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক ওয়াহিদুজ্জামান জয়। উপ-সম্পাদকরা হলেন- সাহাবুদ্দিন চঞ্চল, দেবু কুমার ভট্টাচার্য ও সুমন তালুকদার।
কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক রাহুল পাটোয়ারী। উপ-সম্পাদকরা হলেন- উজ্জ্ল সরকার, এজাজ আহাম্মেদ সোহাগ ও সেলিম।
আপ্যায়ন বিষয়ক সম্পাদক জাবেদ ইকবাল। উপ-সম্পাদকরা হলেন-লিটন মাহমুদ, মশিউর রহমান সুমন ও মহসিন আলম।
মুক্তিযুদ্ধ গবেষণা বিষয়ক সম্পাদক মো. আলামিন জামিল (জহু হল), উপ-সম্পাদকরা হলেন- ইলিয়াস (শেকৃবি) ও রাজীব  দাস।
ছাত্রবৃত্তি বিষয়ক সম্পাদক কামরুল (সূর্যসেন হল)। উপ-সম্পাদকরা হলেন- ইমতিয়াজ বুলবুল বাপ্পি, রাসেল ইবনে মান্নান (ঢা. ক.), বাদল (মহসিন হল), তরিকুল ইসলাম, শেখ আব্দুল্লাহ আল মামুন লিংকন (ঢা. ক.), ওয়ালিউর রহমান বিপুল (জহু হল) ও আরিফ (শহীদুল্লাহ হল)।
কৃষি শিক্ষা বিষয়ক সম্পাদক রইসুল ইসলাম জুয়েল। উপ-সম্পাদকরা হলেন- রেদোয়ান উল হাসান ও বাবলুর রহমান বাবলু।
সহ-সম্পাদকরা হলেন তন্বি, কামরুন নাহার নাজনিন কামিনি, তানজিন শারমিন মিশরি, নিপা, দুলি, ফজলে আজম, মোজাম্মেল হক রাজন, হাবিবুর রহমান তারেক, আব্দুল্লাহ আল মামুন, সাইমুন রিয়াদ সামি, আশিক উন নবী চৌধুরী, রাজু আহমেদ, আসাদুজ্জামান নাদিম, সুনীল চন্দ্র দাস, তানভীর আহমেদ রাকিব, ডা. মিঠু ও আসাদুজ্জামান।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে