Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (35 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ১০-৩১-২০১৮

সবার চোখে ধুলা দিয়ে ৪ বছর ধরে চিকিৎসক তারা

সবার চোখে ধুলা দিয়ে ৪ বছর ধরে চিকিৎসক তারা

বরিশাল, ৩১ অক্টোবর- বরিশাল নগরীর রূপাতলী এলাকা থেকে দুই ভুয়া চিকিৎসককে আটক করেছে র‌্যাব-৮ এর সদস্যরা। বুধবার দুপুরে র‌্যাব-৮ এর সিনিয়র সহকারী পরিচালক মো. হাছান আলীর নেতৃত্বে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকরা হলেন, ঝালকাঠি সদর উপজেলার মো. ইউসুফ আলীর ছেলে মো. মিজানুর রহমান (৩৫) ও বরিশাল সদর উপজেলার জাগুয়া এলাকার আব্দুস সালাম খাঁনের ছেলে এম শহিদুল ইসলাম (৩২)।

র‌্যাব-৮ এর সিনিয়র সহকারী পরিচালক মো. হাছান আলী জানান, অবৈধভাবে রূপাতলী বাজারে ভাড়া বাড়িতে জান্নাত মা ও শিশু প্রাথমিক চিকিৎসা সেবা কেন্দ্র ও চন্দ্রপীর ডেন্টাল কেয়ার খুলে চিকিৎসা দিচ্ছিলেন মো. মিজানুর রহমান এবং এম শহিদুল ইসলাম। প্রায় ৪ বছর ধরে তারা চিকিৎসা দিচ্ছেন। তাদের অপচিকিৎসায় এলাকার অনেক মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন।

বিষয়টি নজরে এলে র‌্যাব সদস্যরা ওই দুই প্রতিষ্ঠানে অভিযান চালান। এসময় মো. মিজানুর রহমান এবং এম শহিদুল ইসলাম চিকিৎসক হিসেবে বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেননি। এ কারণে তাদের আটক করা হয়।

তিনি জানান, দূর-দুরান্ত থেকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসা রোগীদের দীর্ঘদিন ধরে ভুল বুঝিয়ে দালালদের মাধ্যমে তাদের চিকিৎসা প্রতিষ্ঠানে বাগিয়ে নিয়ে আসতো তারা। এছাড়া মিজানুর রহমানের চিকিৎসা প্রতিষ্ঠানের সামনে বিশাল সাইনবোর্ডে তার নামের সঙ্গে ক্যান্সারসহ নানা রোগের বিশেষজ্ঞ লেখা রয়েছে। অন্যদিকে শহিদুল ইসলাম তার চিকিৎসক ভাইয়ের সনদ ও প্যাড ব্যবহার করে রোগীদের চিকিৎসা দিয়ে আসছিলেন।

পরে তাদের জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জয়দেব চক্রবর্তীর ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে এক বছর করে কারাদণ্ড ও ২০ হাজার টাকা করে জরিমানা প্রদান করেন। সাজাপ্রাপ্ত দুই ভুয়া চিকিৎসককে বিকেলে কারাগারে পাঠানো হয়েছে।

সূত্র: জাগোনিউজ২৪

আর/১২:১৪/৩১ অক্টোবর

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে