Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯ , ৩ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (55 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ১০-৩০-২০১৮

আলজাজিরায় প্রচারিত শহিদুলের সাক্ষাৎকারের ভিডিও ফুটেজ দেখবেন হাইকোর্ট

আলজাজিরায় প্রচারিত শহিদুলের সাক্ষাৎকারের ভিডিও ফুটেজ দেখবেন হাইকোর্ট

ঢাকা, ৩০ অক্টোবর- নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের সময় কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা টেলিভিশনে প্রচারিত আলোকচিত্রী শহিদুল আলমের সাক্ষাৎকারের ভিডিও ফুটেজ দেখতে চেয়েছেন হাইকোর্ট।

আগামী ১ নভেম্বর বৃহস্পতিবারের মধ্যে রাষ্ট্রপক্ষকে ওই ফুটেজ আদালতে দাখিল করতে বলা হয়েছে। ওইদিন শহিদুল আলমের জামিন নিয়ে জারি করা রুলের পরবর্তী শুনানির দিন ঠিক করে দিয়েছেন আদালত।

সোমবার (২৯ অক্টোবর) বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে শহিদুল আলমের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সারা হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ।

এর আগে গত ৭ অক্টোবর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় আলোকচিত্রী ড. শহিদুল আলমকে কেনো জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছিলেন হাইকোর্ট।

গত ১৮ অক্টোবর দ্বিতীয় বারের মতো ড. শহিদুল আলম হাইকোর্টে জামিন আবেদন করেন।

গত ৪ সেপ্টেম্বর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় আলোকচিত্রী শহিদুল আলমের জামিন আবেদন শুনতে বিব্রতবোধ করেন হাইকোর্টের আরেকটি বেঞ্চ।

গত ১২ আগস্ট তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় আলোকচিত্রী শহিদুল আলমকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। ৬ আগস্ট রমনা থানায় করা মামলায় শহিদুল আলমের সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

রিমান্ড আবেদনে বলা হয়, আসামি শহিদুল আলম তার ফেসবুক টাইমলাইনের মাধ্যমে দেশি-বিদেশি আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমে কল্পনা প্রসূত অপপ্রচার চালাচ্ছেন। এর মাধ্যমে জনসাধারণের বিভিন্ন শ্রেণিকে শ্রুতি নির্ভর (যাচাই-বাছাই ছাড়া কেবল শোনা কথা) মিথ্যা তথ্য উপস্থাপন করে উসকানি দিয়েছেন, যা রাষ্ট্রের জন্য ক্ষতিকর। সরকারকে প্রশ্নবিদ্ধ ও অকার্যকররূপে আন্তর্জাতিক পরিমণ্ডলে উপস্থাপন করেছেন।

আবেদনে আরও বলা হয়, আসামি শহিদুল ইসলাম আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতিসহ জনমনে ভীতি ছড়িয়ে দেওয়ার ষড়যন্ত্র এবং তা বাস্তবায়নের জন্য ইলেকট্রনিক মাধ্যমে প্রচার করেছেন।

সূত্র: সারাবাংলা
এইচ/১১:৩৯/৩০ অক্টোবর

আইন-আদালত

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে